কোম্পানীগঞ্জে টিকা নিতে আগ্রহ বাড়ছে মানুষের, বেড়েছে নিবন্ধনও

8

কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা :
দেশে করোনা পরিস্থিতির অবনতির মধ্যে কোম্পানীগঞ্জ উপজেলায় টিকা নিতে মানুষের আগ্রহ বাড়ছে। একদিকে যেমন টিকার জন্য নিবন্ধন বাড়ছে, তেমনি কেন্দ্রে ভিড়ও বাড়ছে। লাইনে দাঁড়িয়ে মানুষ টিকা নিচ্ছে। এখন পুরুষের পাশাপাশি নারীদেরও টিকা কেন্দ্রে আসতে দেখা যাচ্ছে।
কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব অনুযায়ী বুধবার সকাল পর্যন্ত উপজেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৫৩ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭ জনের ও সুস্থ হয়েছেন ১০৭ জন আর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ চিকিৎসাধীন (আইসোলেশনে) আছেন ৩৯জন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি একমাত্র টিকাদান কেন্দ্র। সেই টিকাকেন্দ্র ঘুরে বুধবার দেখা যায়, টিকা নিতে গিয়ে মানুষকে কিছু সময় অপেক্ষা করতে হয়েছে। উপজেলার টিকা কেন্দ্রে নারী-পুরুষকে আলাদা কক্ষে টিকা দেওয়া হচ্ছে। এদিকে বিধিনিষেধের মধ্যে যানবাহন না পেয়ে অনেকে টিকা নিতে যেতে ভোগান্তিতে পড়েন বলে জানা গেছে।
গেল ৭ ফেব্রুয়ারী থেকে কোম্পানীগঞ্জে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবে, মঙ্গলবার পর্যন্ত টিকা দেওয়া হয়েছে ৪ হাজার ৮৩ জনকে। এদের মধ্যে প্রথম ধাপে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভারতীয় কোভিশিল্ড টিকা গ্রহণ করেছেন ২৫শত ৬৪ জন আর দ্বিতীয় ধাপে চীনের তৈরী সিনোফার্মের ভ্যাকসিন গ্রহণ করেছেন ১৫শ’ ১৯জন। এখন পার্যন্ত উপজেলার মোট ৪ হাজার ৮৩ জন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামরুজ্জামান বলেন, আগে থেকে করোনার টিকা দিতে মানুষের মাঝে আগ্রহ বাড়ছে। অনেকে ফোন দিয়ে টিকার বিষয়ে বিভিন্ন পরামর্শ চান। আমরা উপজেলার মানুষদের টিকা নিতে আগ্রহী করছি।