উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ভূমি সেবা সপ্তাহ সম্পন্ন

8
ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সদর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে নামজারী মামলার খতিয়ান বিতরণ করছেন সদর উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা।

সারা দেশে ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদানের লক্ষ্যে সিলেটেও পালিত হয়েছে ভূমি সেবা সপ্তাহ ২০১৯। ১০ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত সিলেট সদর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে এ সেবা সপ্তাহ সম্পন্ন হয়।
সর্বশেষ দিনে সেবা ক্যাম্পে নিষ্পত্তিকৃত ১৬টি নামজারী মামলার খতিয়ান বিতরণ করেন সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা।
সেবা সপ্তাহের মধ্যে ছিল সেবা ক্যাম্প নির্মাণ, অনুমোদিত নামজারি মামলার সংখ্যা ১৬টি, ভূমি উন্নয়ন কর আদায় ২১, লক্ষ ৩৫ হাজার ৯শত ৪৫টি টাকা। গণশুনানী, গণসচেনতার জন্য জনবহুল এলাকায় নাটিকা ও সেবামূলক ভিডিও চিত্র প্রদর্শন ও মাইকিং। এছাড়াও ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি এবং ভূমি অধিকার সম্পর্কে জনসচেতনতা বাড়ানোসহ বেশ কয়েকটি সেবা প্রদান করা হয়। সেবা ক্যাম্প থেকে ডিজিটাল পদ্ধতিতে ঘরে বসে সহজে, স্বল্প সময়ে নির্ধারিত ফি-তে ভূমি সেবা পাওয়ার বিষয়ে জনগণকে অবহিত হয়।
খতিয়ান বিতরণকালে অন্যান্যের উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) রোজিনা আক্তার সহ সেবা ক্যাম্প উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি