প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প ইউএনডিপি এন্ড ইউকেএ আইডির বিরুদ্ধে প্রতারিত সদস্যদের মানববন্ধন

10
কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখে নগরীর ৬নং ওয়ার্ডের সিডিসি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পে ইউএনডিপি ও ইউকেএ আইডির (এনজিও সংস্থা)’র বিরুদ্ধে মানববন্ধন।

সিলেট নগরীর ৬নং ওয়ার্ডের সিডিসি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প ইউএনডিপি ও ইউকেএ আইডির (এনজিও সংস্থা)’র বিরুদ্ধে মানববন্ধন করেছে প্রতারিত সদস্যরা।
বুধবার (১৯ আগষ্ট) সাড়ে ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সদস্যরা কেঁদে কেঁদে বলেন, সিডিসি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প ইউএনডিপি এন্ড ইউকেএ আইডি ২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত যত ধরনের সুযোগ সুবিধা দিয়েছে তার কোনটিই তারা পাননি। বিশেষ করে করোনাকালীন সাহায্য সহযোগিতার কথা তারা উল্লেখ করেন। সদস্যরা বক্তৃতায় আরো বলেন, এই সংস্থার নীতিমালায় উল্লখিত সন্তানদের জন্য শিক্ষা ভাতা, পুষ্টি ভাতা, ব্যবসা ভাতা, প্রশিক্ষণ ভাতাসহ নানা সুযোগ সুবিধা দেওয়ার কথা থাকলেও এর থেকে বঞ্চিত তারা। খেটে খাওয়া মেহনতি দরিদ্র মহিলারা দাবী করেন তাদের সভানেত্রী ফাতেমা বেগম ফাতু ও রেবা বেগম এগুলো আত্মসাৎ করেছেন। মানববন্ধনে প্রশাসনের কাছে দাবী করে বলা হয়েছে ২৪ ঘণ্টার মধ্যে সভানেত্রী ফাতেমা বেগম ফাতু ও রেবা বেগমকে গ্রেফতার করে সংস্থার টাকা ও বিভিন্ন ভাতা এবং অনুদানের টাকা উদ্ধার করে সংস্থা থেকে তাদেরকে বহিষ্কারের করতে হবে।
সংস্থার সদস্য হারিছা বেগমের সভাপতিত্বে মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ ট্রাষ্ট অব বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ দেলোয়ার হোসেন খান।
মানববন্ধনে আরোও বক্তব্য রাখেন কুসুম কলি দলনেত্রী নিপা বেগম, সদস্য নুরজাহান বেগম, খাদিজা খাতুন, শেফালী বেগম, আয়শা খাতুন, রাবেয়া বেগম,কুলসুমা বেগম, শিল্পী আক্তার, ফিরোজা বেগম, জাহেরা, মুন্না, হেলেনা খাতুন, মিনু বেগম, মাহমুদা বেগম, ইরোজা বেগম, সাজনা বেগম, নুরুন্নাহার, মিনা বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি