ধারালো অস্ত্রসহ ৪ ছিনতাইকারী গ্রেফতার

15
র‌্যাবের অভিযানে আটক তিন ছিনতাইকারী ও উদ্ধারকৃত আলামত।

স্টাফ রিপোর্টার :
নগরী ও শহরতলীর খাদিমপাড়া থেকে অস্ত্রসহ ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ। গত শনিবার পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, ওসমানীনগর থানার কাফনাল পাড়ার মৃত আমজাদ খানের পুত্র কামরুল খান (১৯) ও তার ভাই রেজাউল ইসলাম (২২), একই থানার নিজকুরুয়া গ্রামের মৃত তাজদ আলীর পুত্র রেজাউল ইসলাম (২২) এবং গোলাপগঞ্জ থানার বাঘা দৌলতপুর গ্রামের টুনু মিয়ার পুত্র মামুনুর রহমান (২৮)।
র‌্যাব জানায়, গত শনিবার রাতে ছিনতাইয়ের প্রস্তুতিকালে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি সত্যজিৎ কুমার ঘোষ ও এএসপি কামরুজ্জামানের নেতৃত্বে র‌্যাবের একটি দল এ শহরতলীর খাদিমপাড়া অভিযান চালিয়ে ছিনতাইকারী কামরুল খানসহ ৩ জনকে গ্রেফতার করে। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩টি ছোরা ও ছিনতাইকাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করে। গতকাল রবিবার দুপুরে পুলিশ তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে।
পুলিশ জানায়, নগরীর মির্জাজাঙ্গাল এলাকায় ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়দের সহযোগীতায় পুলিশ মামুনুর রহমান নামের এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। গতকাল রবিবার কোতোয়ালি থানা পুলিশ ছিনতাই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। এর আগে শনিবার রাতে পুলিশ তাকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশ ছিনতাইকাজে ব্যবহৃত সিএনজি অটোরিকশা (সিলেট-থ-১২-৮৩০৬) জব্দ করে এবং ছিনতাইকৃত মোবাইল সেট উদ্ধার করে। পুলিশ আরো জানায়, সুনামগঞ্জ জেলার গোলামীপুর গ্রামের প্রদীপ দাসের পুত্র হিমাংশু দাসকে (২৫) ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার কাছ থেকে ওয়ালটন মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায় মামুনুর রহমান নামের এক ছিনতাইকারী।। এ সময় তার চিৎকার শুনে স্থানীয়রা ধাওয়া করে সিএনজি অটোরিক্সাসহ ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশে সোর্পদ করেন। ছিনতাইয়ের শিকার হিমাংশু নগরীর দাড়িয়াপাড়া এলাকার বি-৩৩ নং বাসায় বর্তমানে বসবাস করে আসছেন। এ ঘটনায় হিমাংশু দাস বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা নং-৪৮ দায়ের করেন। এছাড়া গ্রেফতারকৃত ছিনতাইকারী মামুনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় দ্রুত বিচার আইনে আরেকটি মামলা রয়েছে বলে পুলিশ জানায়।