ইসলামী শিক্ষার প্রসারে অভূতপূর্ব অবদান রেখে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান —-অধ্যাপক জাকির হোসেন

10
শোকের মাস আগষ্টে সিলেট মহানগর যুবলীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ১৯নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে শিরণী বিতরণ করছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন-ইসলামী শিক্ষার প্রচার-প্রসারে অগ্রণী ভূমিকা রেখে গেছেন স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার শাসনকালে দেশ ও জাতির সার্বিক কল্যাণের জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। এর মধ্যে অর্থনৈতিক, সামাজিক এবং ভৌত অবকাঠামোগত পদক্ষেপ যেমন ছিল, তেমনি মুসিলম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের মানুষের ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের কথা মনে রেখে তিনি ইসলামের প্রচার-প্রসারে বাস্তবভিত্তিক ও কার্যকরী নানা ব্যবস্থা গ্রহণ করেছিলেন।
এক কথায় বলা যায় ইসলামী শিক্ষার প্রসারে অভূতপূর্ব অবদান রেখে গেছেন তিনি।
জাতীয় শোক দিবস ও শোকের মাস আগষ্টকে কেন্দ্র করে মাসব্যাপী সিলেট মহানগর য্বুলীগের কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (১৯ আগষ্ট) বাদ যোহর সিলেট নগরীর ১৯ নংওয়ার্ড যুবলীগের উদ্যোগে আয়োজিত মিলাদ-দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুর রব সায়েমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুমেল আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক মো. আব্দুর রহমান জামিল, আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম পুতুল, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর শওকত আমিন তৌহিদ, এডভোকেট আনোয়ার হোসেন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-দেলোয়ার হোসেন রাজা, মেহবুব হোসেন, রাহেল আহমদ চৌধুরী, সুলতান আহমদ সাজু, নাজমুল ইসলাম চৌধুরী, ওয়াদ বিন সুমন, কামরানুল হক শিপু, সাকারিয়া হোসেন সাকিল, আল মুবিন, মো. শাহজান আহমদ, পাঠান মুর্শেদ খাঁন, আহমেদ মানিক, সুহেল আহমদ বাবুল, জুনায়েদ আল হাবিব, হাফিজুর রহমান শিপলু, এসডি সুমেল। বিজ্ঞপ্তি