জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক ॥ দুর্যোগের ক্ষয় ক্ষতি কমাতে হলে আগাম প্রস্তুতি থাকতে হবে

8
দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক মো: মজিবর রহমানের নেতৃত্বে জেলা প্রশাসনের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, দুর্যোগের ক্ষয় ক্ষতি কমাতে হলে আগাম প্রস্তুতি থাকতে হবে। সঠিক সময়ে মানুষকে বার্তা পৌঁছানো এবং নিরাপদ স্থানে সরিয়ে নিতে পারলে জান ও মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি সকল স্তরের নাগরিকদের এগিয়ে আসার জন্য আহবান জানান তিনি।
এবারের প্রতিপাদ্য ছিল মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা। এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন উপলক্ষে সিলেট জেলা প্রশাসন সিলেট এর আয়োজনে বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্য তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট জেলা প্রশাসক কার্যালয় থেকে সকাল সাড়ে ৯টায় সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান এর নেতৃত্বে নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা আলোচনা সভার আয়োজন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন এর সভাপতিত্বে ও স্থানীয় সরকারের উপ-পরিচালক মো মামুনুর রশীদ এর পরিচালনায় আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার মো. নুরুল ইসলাম।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস সিলেটের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. সফিকুল ইসলাম ভূঞা, সিলেট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ হিরন। এ সময় জেলা প্রশাসকের কার্যালের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আরবান কমিউনিটি ভলিন্টিয়ার সহ সরকারী/বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি