শ্রমিক নেতা রিপন হত্যাকান্ড ॥ হাটখোলা থেকে আরেক আসামী গ্রেফতার, ৪ দিনের পুলিশ রিমান্ডে

9

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় শ্রমিক নেতা ইকবাল হোসেন রিপন হত্যার দায়েরকৃত মামলার এজাহারনামীয় আরেক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে শহরতলীর হাটখোলা ইউনিয়নের বড়কাপন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মুহিবুর রহমান মুন্না (৩০) দক্ষিণ সুরমা থানার বরইকান্দি ১নং রোডের গাংগু গ্রামের মৃত আব্দুল করিম মনজ্জিরের পুত্র। বর্তমানে সে ৪দিনের পুলিশ রিমান্ডে রয়েছে।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, লাগাতার পুলিশি অভিযানে মামলার এজাহারনামীয় আসামী মুহিবুর রহমান মুন্না এলাকা ছেড়ে গ্রেফতার এড়ানোর লক্ষ্যে জালালাবাদ থানার হাটখোলা ইউনিয়নের বড়কাপন গ্রামে আত্মগোপন করে। একদিকে কোরবানী ঈদের কর্মব্যস্ততা অপরদিকে ইকবাল হোসেন রিপন হত্যাকারীদের গ্রেফতারে পুলিশের প্রতিশ্র“তি ও দ্রুত বিচারের মুখোমুখি করে সর্বোচ্চ সাজা নিশ্চিতের লক্ষ্যে এসএমপি পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম ও উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহা: সোহেল রেজা পিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানার একটি চৌকস দল অভিযান পরিচালনা করে মুহিবুর রহমান মুন্না’কে গ্রেফতার করে। তিনি বলেন, ধৃত মুন্না জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য সহ মামলার ঘটনায় ব্যবহৃত আলামত তথা চাপাতি, দা, ছুরির সন্ধান জানায়। আসামীকে নিয়ে অভিযান কালে তার দেওয়া তথ্য ও দেখানো মতে মামলার হত্যাকান্ডে ব্যবহৃত চাপাতি, দা, ছুরি উদ্ধার করে জব্দ করা হয়। এ পর্যন্ত মো: ইকবাল হোসেন রিপন হত্যাকান্ডে ১২ জন আসামী গ্রেফতার হলো। তিনি জানান, বর্তমানে মুহিবুর রহমান মুন্নাকে ৪ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
উল্লেখ্য, গত ১০ জুলাই রাত পৌনে ১০ টার দিকে দক্ষিণ সুরমা বাবনা পয়েন্ট এলাকায় দুর্বৃত্তদের হামলায় খুন হন সিলেট বিভাগীয় ট্যাংক লরি শ্রমক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: ইকবাল হোসেন রিপন। এ সময় আহত হন তারই সহকর্মী বাবলা আহমেদ তালুকদার। এর পর থেকে এ ঘটনায় ক্ষোভে ফেটে পড়ে শ্রমিক সংগঠনের প্রতিটি সদস্য। তারা রিপন হত্যার বিচারের দাবীতে ও প্রতিবাদে রাস্তা অবরোধসহ বিভিন্ন প্রকার লাগাতার কর্মসূচী শুরু করে ট্যাংক লরি শ্রমিক সংগঠন।