আদালতপাড়ায় সাংবাদিকদের উপর হামলা মামলার ঘটনা ॥ আওয়ামী লীগ নেতা লিয়াকতের ২ দিনের রিমান্ড মঞ্জুর

27

স্টাফ রিপোর্টার :
আদালতপাড়ায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় জৈন্তাপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক মো: সাইফুজ্জামান হিরো এ রিমান্ড মঞ্জুর করেন। এছাড়াও আদালত হত্যা মামলার কারাগারে থাকা লিয়াকতের অন্যতম সহযোগী জৈন্তাপুরের আদর্শ গ্রামের শামীম আহমদকে সাংবাদিকদের ওপর হামলার মামলায় গ্রেফতার দেখান।
বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী আইয়ুব আলী জানান- আদালত এলাকায় সাংবাদিকদের ওপর হামলার মামলায় লিয়াকত আলীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পাশাপাশি এ মামলায় শামীম আহমদকে গ্রেফতার দেখানো হয়েছে। তারা দুজনই জৈন্তাপুরের একটি হত্যা মামলায় কারাগারে আছেন।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান- সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দায়ের করা দ্রুত বিচার আইনের মামলায় জৈন্তাপুরের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে গত বুধবার তদন্ত কর্মকর্তা আদালতে ৩ দিনের রিমান্ড আবেদন করেছিলো।
উল্লেখ্য, আদালতপাড়ায় লিয়াকত ও তার সহযোগীদের হামলায় যুগান্তরের ফটো সাংবাদিক মামুন হাসান ও যমুনা টেলিভিশনের সিলেট অফিসের ক্যামেরা পার্সন নিরানন্দ পাল গুরুতর আহত হন। এ ঘটনায় নিরানন্দ পাল বাদি হয়ে গত ২৬ জানুয়ারি বিকালে দ্রুত বিচার আইনে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহার নামীয় আসামিরা হচ্ছে- জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মল্লিফৌদ গ্রামের ওয়াজেদ আলীর পুত্র লিয়াকত আলী, নয়াখেল গ্রামের ফয়েজ আহমদ বাবর ও নজরুল, আদর্শ গ্রামের শামীম আহমদ, হরিপুরের জুয়েল আরমান ও খারু বিলের হোসেইন আহমদ ছাড়াও অজ্ঞাত আরও ১৫-১৬ জন।