লাক্কাতুরায় কোরবানীর পশুর হাটের ইজারা ॥ উচ্চ আদালতের নির্দেশনা যথাযথভাবে পালন না করায় আদালত অবমাননার অভিযোগ এনে মামলার প্রস্তুতি

21
উচ্চ আদালতের নির্দেশনা যথাযথভাবে পালন না করে লাক্কাতুরা স্কুল মাঠ সহ আশপাশের এলাকা ও মূল রাস্তা বন্ধ করে কোরবানীর পশুর হাট পরিচালনা করা হয়।

স্টাফ রিপোর্টার :

উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে লাক্কাতুরায় কোরবানীর পশুর হাট বসিয়ে হাসিল আদায় করা হয়।

উচ্চ আদালতের নির্দেশনা যথাযথভাবে পালন না করে লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ ও এর আশপাশে কোরবানীর পশুর হাট শেষ পর্যন্ত চালিয়ে যাওয়ায় সিলেট সদর উপজেলার বাসিন্দা চাঁন মিয়ার পুত্র কাদির আহমদ আদালত অবমাননার অভিযোগ এনে শীঘ্রই উচ্চ আদালতের দারস্ত হওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। ঈদের ছুটি কাটিয়ে আদালত খুললেই তিনি এ ব্যাপারে আদালতের শরণাপন্ন হবেন। এ হাট চালানোর সাথে যে বা যারা জড়িত ছিলেন এবং হাট বন্ধের জন্য উচ্চ আদালত যেভাবে নির্দেশনা দিয়েছিল এ নির্দেশনা যথাযথভাবে পালিত না হওয়ায় কাদির আহমদ পুরো বিষয়টি আদালতের নজরে আনবেন বলে জানা গেছে।
উল্লেখ্য, লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে কোরবানির অস্থায়ী পশুর হাটের উপর স্থগিতাদেশ দেয়া হয়। হাইকোর্টে রিট পিটিশনের প্রেক্ষিতে গত বুধবার ২৯ জুলাই এ স্থগিতাদেশ দেন বিচারপতি তারিক উল হাকিম। এর আগে কোরবানির ঈদে লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অস্থায়ী পশুর হাট বসানোর অনুমোদন দেয় স্থানীয় উপজেলা প্রশাসন।
এই স্কুলের মাঠে পশুর হাট বন্ধের দাবিতে সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠন শুরু থেকেই প্রতিবাদ করে আসছিলো। স্থানীয় বাসিন্দা কাদির আহমদ স্কুল মাঠে পশুর হাট বন্ধের জন্য ২৯ জুলাই বুধবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট আবেদন করেন। সুপ্রিম কোর্টের আইনজীবী মোস্তাক আহমদ চৌধুরী তার পক্ষে এই আবেদন করেন। ভার্চুয়াল বেঞ্চে শুনানি শেষে বিচারপতি তারিক উল হাকিম লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অস্থায়ী পশুর হাট বসানোর স্থগিতাদেশ দেন।