নগরীতে পৃথক ভেজাল বিরোধী অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ৮৪ হাজার টাকা জরিমানা

6

স্টাফ রিপোর্টার :
নগরীতে পৃথক ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ৫টি প্রতিষ্ঠানকে জরিমান করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সওদাগরটিলা এলাকায় যৌথভাবে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে আর্মড পুলিশ ব্যাটেলিয়ান (এপিবিএন), জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাজার নিয়ন্ত্রন এ অভিযান পরিচালনা করে ২টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা করে। ৭ এপিবিএন সিলেটের এসআই মোহাম্মদ মোক্তার হোসেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক (নগর) শ্যামল পুরকায়স্থ এবং উপ-পরিচালক ফখরুল ইসলানের এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
এদিকে, গত রবিবার নগরীতে খাদ্যে ভেজাল মেশানো ও মেয়াদ উর্ত্তীণ ওষুধ রাখার অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। র‌্যাব-৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব-৯ এর সিনিয়র অতিরিক্ত পুরিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম।
অভিযানে খাদ্যে ভেজাল মেশানো ও মেয়াদ উর্ত্তীণ ওষুধ রাখার অপরাধে মুস্তাকিম ফার্মেসিকে ১০ হাজার টাকা, তাহমিনা ফার্মেসিকে ৫ হাজার টাকা ও সোহেল স্টোর নামের আরো একটি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।