আইডিয়া’র উদ্যোগে স্মরণ সভায় বক্তারা ॥ সকল ক্ষেত্রে সাহেদা রহমান ছিলেন একজন নির্ভরশীল নারী

12
আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হকের সহধর্মিনী (অব.) স্কুল শিক্ষিকা সাহেদা রহমান চৌধুরীর স্মরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আইডিয়ার সভাপতি মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ।

ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া)’র নির্বাহী পরিচালক নজমুল হক এর সহধর্মিনী সাহেদা রহমান চৌধুরী এর অকাল প্রয়াণে আইডিয়া’র পক্ষ থেকে স্মরণ অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সাহেদা রহমান চৌধুরী ছিলেন একজন নিবেদিতপ্রাণ শিক্ষক। সংসার জীবনে একজন ত্যাগী ও দায়িত্বশীল গৃহকর্ত্রী। পারিবারিক ও সামাজিক স্তরে একজন নির্ভরশীল নারী হিসাবে তাঁর সংবেদনশীল মন ও সহযোগিতা সবার জন্য উন্মুক্ত ছিল। সর্বোপরি তাঁর নিষ্ঠা, মানবিকতা ও সংসার ধর্মের প্রতি গভীর প্রত্যয় থেকে তিনি আত্মীয়-পরিজন, স্বামী-সন্তান ও নিকট প্রতিবেশীদের প্রতি মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত সজাগ ও সতর্ক ছিলেন। তাঁর অকাল প্রয়ানে আমরা শোকাভিভূত।
স্মরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিয়ার সভাপতি মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ। শোক প্রস্তাব উপস্থাপন করেন আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদ।
এতে আলোচনায় অংশ নেন নজমুল হক, নির্বাহী পরিচালক, প্রফেসর ড. ফয়সল আহম্মদ, ডিন, সমাজকর্ম বিভাগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, আবুল কাশেম উজ্জল, কোষাধ্যক্ষ, নির্বাহী পরিষদ, গোলাম হোসেন আজাদ, সদস্য, সাধারণ পরিষদ, মিহির কান্তি চৌধুরী, সদস্য, সাধারণ পরিষদ, হোসনেআরা কামালী, সদস্য, সাধারণ পরিষদ, ডা. তপন চক্রবর্তী, সদস্য, সাধারণ পরিষদ, তৈয়ব আলী, সদস্য, সাধারণ পরিষদ, আইডিয়া। এছাড়াও আইডিয়ার কর্মীদের মধ্যে আলোচনায় অংশ নেন মিতালী চক্রবর্তী, সহকারী পরিচালক, ফাইনান্স এন্ড এডমিন, পঙ্কজ ঘোষ দস্তিদার, প্রকল্প ব্যবস্থাপক, ওয়াদুদ ফয়সল চৌধুরী, প্রকল্প ব্যবস্থাপক, মো. আমিনুর রহমান, প্রকল্প ব্যবস্থাপক, আবুল কালাম আজাদ, প্রকল্প ব্যবস্থাপক, সুদিপ্ত চৌধুরী, প্রকল্প ব্যবস্থাপক, তামান্না আহমদ, প্রকল্প ব্যবস্থাপক, সুজিত কুমার দাস, প্রকল্প ব্যবস্থাপক, মো: শাহিনুর রহমান, ব্যবস্থাপক, মানব সম্পদ ব্যবস্থাপনা, আইডিয়া। স্মরণ সভার শেষে প্রয়াত সাহেদা রহমান চৌধুরীর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন উপশহর এ-ব্লক জামে-মসজিদের ইমাম হাফিজ মাওলানা আব্দুল্লাহ। বিজ্ঞপ্তি