আম্বরখানায় এক ব্যক্তির টাকা ছিনতাই ॥ ৩ ছিনতাইকারী গ্রেফতার, চাকু উদ্ধার

34
ছিনতাইয়ের কাজে ব্যবহৃত চাকু ও সিএনজি অটোরিক্সা এবং উদ্ধারকৃত টাকা।

স্টাফ রিপোর্টার :
নগরীর আম্বরখানা পয়েন্টে অস্ত্রের মুখে জিম্মি করে এক ব্যক্তির ব্যাংক থেকে উত্তোলন করা ১০ হাজার টাকা ও একটি মোবাইলসেট ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনার পর পর গতকাল বুধবার ঘটনাস্থান ও বন্দরবাজার এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৩ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। পরে গ্রেফতারকৃতদের পুলিশ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে, কোম্পানীগঞ্জের দক্ষিণ রনিখাই গ্রামের সিরাজ মিয়ার পুত্র তারেক আহমদ, কুলাউড়া থানার পাচপীর গ্রামের অপু মিয়ার পুত্র রফিকুল ইসলাম সোহাগ ও দক্ষিণ সুরমার চান্দাই গ্রামের সোয়াব আলীর পুত্র শাকিল আহমদ শাকিল। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গতকাল বুধবার সাইদুল ইসলাম নামে এক ব্যক্তি আল আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ জিন্দাবাজার শাখা থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলন করে প্রয়োজনীয় কেনা-কাটা শেষে আম্বরখানা পয়েন্টের পৌঁছামাত্র ৪ জন ছিনতাইকারী ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ১০ হাজার টাকা এবং একটি স্যামসাং গ্যালাক্সি এ-২০ এস মডেলের মোবাইল সেট জোরপূর্বক নিয়ে যায়। এ সময় সাইদুল ইসলামের চিৎকারে আশপাশের স্থানীয় লোকজন ও টহলরত পুলিশ আসামীদের ধাওয়া করে তারেক আহমদ নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করে। তার কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ধারালো চাকু ও সিএনজি গাড়ী উদ্ধার করে পুলিশ। পরে ছিনতাইকারী ধৃত তারেকের কথা মতে নগরীর বন্দরবাজারে পুলিশ অভিযান চালিয়ে তার সহযোগী রফিকুল ইসলাম সোহাগ ও শাকিল আহমদ শাকিলকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে নগদ ৫ হাজার ২০০ টাকা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ছিনতাইয়ের শিকার সাইদুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেছেন। যার নং-৩১ (২১/০৭/২০২০)।