কোম্পানীগঞ্জে গ্রাম্য ডাক্তারের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি, ৪ ডাকাত গ্রেফতার

8

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জের পল্লীতে গ্রাম্য এক ডাক্তারের বাড়িতে ডাকাতরা হানা দিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইলসেটসহ ৬ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। গত রবিবার রাত আড়াই টার দিকে দলইরগাঁও এলাকার পুরানবাজারে পরেশ হালদারের দো’তলা বাড়ীতে এ ডাকাতির ঘটনাটি ঘটে। তবে পুলিশ লুন্ঠিত কোন মালামাল উদ্ধার করতে পারেনি।
এদিকে এ ঘটনায় গত সোমবার রাতে পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪ ডাকাতকে গ্রেফতার করেছে। এর মধ্যে ২ ডাকাত ঘটনার সাথে জড়িত থাকার কথা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে বলে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম. নজরুল বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃতরা হচ্ছে, কোম্পানীগঞ্জ উপজেলার দলইরগাও মাঝপাড়ার ধনাই মিয়ার পুত্র আব্দুল হক (৩৫), একই গ্রামের শফিক উদ্দিনের পুত্র দেলোয়ার হোসেন (২৫), দলইরগাঁওয়ের মৃত দুদু মিয়ার পুত্র আব্দুল কাদির (৫৩) ও একই গ্রামের মৃত খোরশেদ আলীর পুত্র কাঁচা মিয়া (৩৫)।
পুলিশ সূত্রে জানা গেছে, গত রবিবার রাত দেড়টায় কোম্পানীগঞ্জের দলইরগাঁও এর পুরানবাজারে পরেশ হালদারের দোতলা বাড়ীতে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতের একটি দল হানা দেয়। তখন ডাকাত দল পরেশ হালদারের বাড়ীর লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৪ লাখ টাকা, ১ লাখ ৫৭ হাজার টাকার সোনা ও ২টি মোবাইল ফোন লুট করে নেয়। পরবর্তীতে বাড়ীর লোকজনের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসেন। বিষয়টি কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম. নজরুলকে জানানো হলে তিনি সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশনায় গোয়াইনঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. নজরুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে এবং এলাকাবাসির সহায়তায় রাতভর অভিযান পরিচালনা করেন। অভিযানে পুলিশ উপরোক্ত ৪ ডাকাতকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ডাকাতির ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে বলে জানায় পুলিশ। এ ঘটনায় ভিকটিম পরেশ হালদার বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-১২ (২০/০৭/২০২০)। গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হলে আসামী আব্দুল হক ও দেলোয়ার ডাকাতির ঘটনায় নিজেদের জড়িত মর্মে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।
এ ব্যাপারে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো. লুৎফর রহমান বলেন, জেলার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে এবং জনগণের জান মালের নিরাপত্তায় সর্বোত্তম সেবা প্রদানে জেলা পুলিশ বদ্ধপরিকর। কোম্পানীগঞ্জের ডাকাতির ঘটনায় পুলিশ দ্রুত সময়ে ৪ জনকে গ্রেফতার করেছে। দুইজন আসামী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। সহযোগী আসামীদের গ্রেফতারে থানা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।