কানাইঘাট বিএনপির সাবেক সহ সভাপতি মখলিছুর রহমানের দাফন সম্পন্ন

8

কানাইঘাট থেকে সংবাদদাতা :
কানাইঘাট উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি মখলিছুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। হার্ট ও ডায়াবেটিস জনীত রোগে পূর্ব থেকে আক্রান্ত উপজেলার ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউপির বড়দেশ উত্তর গ্রামের বাসিন্দা বিএনপি নেতা মখলিছুর রহমানের শারীরিক অবস্থা কিছুটা অবনতি হলে তাকে রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বজনরা নিয়ে আসলে সেখানে তিনি সকাল ৯টা ৪০ মিনিটের সময় মারা যান। (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ৪ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রবিবার বাদ আসর মখলিছুর রহমানের জানাযার নামাজ বড়দেশ উত্তর পূর্ব জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ অসংখ্য মানুষ শরীক হন। পরে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
জানা যায়, মখলিছুর রহমান বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকার পাশাপাশি এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সক্রিয় ছিলেন। তিনি ছাত্র থাকাকালীন অবস্থায় জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এবং এমসি কলেজের ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রদলের প্যানেলের ভিপি প্রার্থী হয়ে বিপুল ভোট পান তিনি। উপজেলা বিএনপির দীর্ঘদিন সাংগঠনিকের দায়িত্ব পালনের পাশাপাশি সহ সভাপতির দায়িত্ব পালন করেন দীর্ঘদিন। বর্তমানে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য ছিলেন। পাশাপাশি মখলিছুর রহমান ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউপির ৯নং ওয়ার্ডের কয়েক বার নির্বাচিত ইউপি সদস্য এবং ঐতিহ্যবাহী কানাইঘাট ডিগ্রি কলেজের গভর্ণিং বডির সাবেক অভিভাবক সদস্য এবং বড়দেশ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কয়েকবারের অভিভাবক সদস্য ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সর্দারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং কানাইঘাট বড়দেশ ডাঃ মুজম্মিল আলী ওয়েলফেয়ার শিক্ষা ট্রাস্টের সচিবের দায়িত্বে ছিলেন। তার মৃত্যুতে এলাকায় সকল মহলে শোকের ছায়া নেমে আসে।
এদিকে মখলিছুর রহমানের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে পৃথক শোক প্রকাশ করেছেন কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আশিক উদ্দিন চৌধুরী, যুক্তরাষ্ট্রে অবস্থানরত উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুনুর রশিদ মামুন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান মামুন রশিদ, উপজেলা বিএনপির আহ্বায়ক ঝিঙ্গাবাড়ী ইউপির চেয়ারম্যান আব্বাস উদ্দিন সহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।