নবীগঞ্জে নিখোঁজের ৫ দিন পর কুশিয়ারা নদী থেকে যুবকের লাশ উদ্ধার

23

ছনি চৌধুরী হবিগঞ্জ থেকে :
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় নিখোঁজের ৫ দিন পর কুশিয়ারা নদী থেকে জুবেদ মিয়া (২৬) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার দুপুর দেড়টার দিকে কুশিয়ারা নদীর জালালপুর নামকস্থান থেকে তার লাশ উদ্ধার করা হয়। জুবেদ মিয়া দীঘলবাক ইউনিয়নের দীঘলবাক গ্রামের মৃত লাল মিয়ার পুত্র । জুবেদ মানসিক ভারসাম্যহীন বলে জানা গেছে।
জানা যায়, গত ৮ জানুয়ারি রাত ৯টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি জুবেদ মিয়া। এর পর থেকে পরিবারের সদস্যরা সম্ভাব্য বিভিন্নস্থানে যোগাযোগ করলেও তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। সন্দেহবশত: ও স্থানীয় মানুষের ধারণার প্রেক্ষিতে ফায়ার সার্ভিসের সদস্যদের খবর দিলে তারা কুশিয়ারা নদীতে খোঁজাখুঁজি করে। কিন্তু তাতেও জুবেদের কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। রবিবার দুপুরে কুশিয়ারা নদীর জালালপুর গ্রামের স্থানীয় লোকজন নদীর পাশে একটি লাশ পড়ে থাকতে দেখেন। সেসময় স্থানীয় লোকজন জুবেদের পরিবারকে খবর দিলে তাঁর চাচাতো ভাই জিতু মিয়া গিয়ে জুবেদ মিয়ার লাশ সনাক্ত করেন। পরে কোনো অভিযোগ না থাকায় জুবেদের আত্মীয় স্বজন তাঁর লাশ উদ্ধার করেন।
এ ব্যাপারে স্থানীয় দীঘলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ এওলা মিয়া জানান, জুবেদ মানসিক ভারসাম্যহীন ছিল, পরিবারের সদস্যদের কোনো অভিযোগ না থাকায় পরিবারের সদস্যগণ পুলিশকে অবগত করে নিজেরাই লাশ উদ্ধার করেছে।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন জানান, জুবেদ মিয়া নামের যুবক কিছুদিন ধরে নিখোঁজ ছিল, সে মানুসিক ভারসাম্যহীন, পরিবারের লোকজনের অভিযোগ না থাকায় নদী থেকে তার আত্মীয় স্বজন জুবেদ এর লাশ উদ্ধার করে।