২৪ ঘণ্টায় দেশে আরও ১০৪১ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত

4

কাজিরবাজার ডেস্ক :
দেশে গত একদিনে অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় আরও ১০৪১ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। নতুন করে মৃত্যু হয়েছে ১৪ জনের। মোট শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। আর মোট মৃত্যু হয়েছে ২৮৩ জনের।
বৃহস্পতিবার (১৪ মে) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ড. নাসিমা সুলতানা।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস শনাক্তকরণে নমুনা সংগ্রহ করা হয়েছে আরও সাত হাজার ৮৩৭টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে সাত হাজার ৩৯২টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ হাজার ৯৩০টি।
করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।
দেশে গত ০৮ মার্চ প্রথম নভেল করোনা ভাইরাস (কভিড-১৯) আক্রান্ত রোগী ধরা পড়ে। আর গত ১৮ মার্চ প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হয়।