সবাইকে টিকা প্রদান, আইসিইউ ও অক্সিজেন বাড়ানোর দাবি সিলেটের প্রগতিশীল রাজনৈতিক দলের

4

সিলেটের প্রগতিশীল রাজনৈতিক দল সমূহের এক ভার্চুয়াল সভা বৃহস্পতিবার (১২ আগষ্ট) রাত ১০টায় অনুষ্ঠিত হয়। বিশিষ্ট রাজনীতিবিদ, সিপিবি সিলেট জেলার সাবেক সভাপতি অ্যাডভোকেট বেদানন্দ ভট্টাচার্য এর সভাপতিত্বে ও জেলা জাসদ সাধারণ সম্পাদক কে.এ কিবরিয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা জাসদ সভাপতি লোকমান আহমদ, বাসদ (মার্ক্সবাদী) আহ্বায়ক উজ্জল রায়, ওয়ার্র্কস পার্টি সভাপতি সিকন্দর আলী, বাসদ সমন্বয়ক আবু জাফর, ওয়ার্কার্স পার্টি (মাকসবাদী) সমন্বয়ক সিরাজ আহমদ, সিপিবি সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, গঠনতন্ত্রী পার্টি সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, সাম্যবাদী আন্দোলন এর সমন্বয়ক সুশান্ত সিনহা সূমন, সিপিবি যুগ্ম সম্পাদক খায়রুল হাসান, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সারাদেশের মতো সিলেটেও করোনা সংক্রমন ও মৃত্যু হার প্রতিদিন বাড়ছে। আইসিইউ, অক্সিজেন সংকটের কারণে মানুষ মৃত্যুর মর্মান্তিক ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। করোনাকালীন দেড় বছরে স্বাস্থ্য মন্ত্রনালয় পর্যাপ্ত অক্সিজেন সাপোর্টসহ বেড, আইসিইউ প্রস্তুত করতে পারেনি। করোনা টিকার অব্যবস্হাপনাও মানুষ কে বিক্ষুব্ধ করে তুলেছে।
নেতৃবৃন্দ, দুর্নীতি- লুটপাট- অদক্ষতা-অব্যবস্থাপনা দূর করে সিলেটের সরকারি হাসপাতাল সমূহে পর্যাপ্ত আইসিইউ, হাইফ্লো অক্সিজেন সাপোর্ট সহ বেড সংখ্যা বৃদ্ধির আহ্বান জানান। সকল নাগরিকদের ফ্রি করোনা চিকিৎসা নিশ্চিত করা, দ্রুততম সময়ের মধ্যে করোনা টেস্টের ফলাফল দেয়া, দুর্ভোগ-ভোগান্তি দূর করে সহজ প্রক্রিয়ায় বিনামূল্যে সকল নাগরিকদের করোনা টিকা প্রদানের আহ্বান জানান।
সভার শুরুতে জেলা জাসদ সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া চৌধুরীর পিতা পাইলট স্কুলের সাবেক শিক্ষক ফজলুল হক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি