মৌলভীবাজার জেলায় সব মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন বিজনেস ফোরাম

18

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
ঈদুল ফিতর পর্যন্ত মৌলভীবাজার সব মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন মৌলভীবাজার জেলা বিজনেস ফোরামের সভাপতি এমবি ডিপার্টমেন্টাল মো. নুরুল ইসলাম কামরান শনিবার বিকেলে এ তথ্য জানিয়েছেন।
গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়-‘করোনা সংকটকালীন সময়ে মৌলভীবাজার শহরের দোকানপাট খোলা রাখা প্রসঙ্গে মৌলভীবাজার বিজনেস ফোরামের বিশেষ সভা শুক্রবার (৮ মে) বিকেল তিনটায় এম সাইফুর রহমান সড়কে ফোরাম কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
করোনা ভাইরাস প্রাদুর্ভাবে সৃষ্ট এই মহাসংকটকালে কোন প্রকার জনসমাগম কাম্য নয়, ঈদ বাজারে ব্যাপক জনসমাগম হওয়াটা স্বাভাবিক ব্যাপার।
মৌলভীবাজার বিজনেস ফোরামের সভায় এ ব্যাপারে উদ্বেগ প্রকাশ করা হয় এবং উপস্থিতির বেশিরভাগই ঈদ পূর্বে দোকান খোলার ব্যাপারে অনীহা প্রকাশ করেছেন এবং উল্লেখ্য যে বেশ কিছু বড় দোকান, ডিপার্টমেন্ট স্টোর, শপিং সেন্টার কর্তৃপক্ষ নিজেদের প্রতিষ্ঠান এহেন পরিস্থিতিতে খোলা রাখতে পারবেন না বলে জানিয়েছেন।
রবিবার (১০ মে) থেকে সরকার ঘোষিত জনস্বাস্থ্য নীতিমালা অনুসরণ করে দোকানপাট খোলার জন্য সরকার নির্দেশনা দিয়েছে। সেহেতু কোন ব্যবসায়ী বা মার্কেট কর্তৃপক্ষ নিজ প্রতিষ্ঠান ঘোষিত নীতিমালা যথাযথ অনুসরণ করে খোলা রাখতে পারেন।
এদিকে পর্যটন নগরী শ্রীমঙ্গলে দোকানপাট খোলার ব্যাপারে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো.কামাল হোসেন জানান, সরকারী নীতিমালা অনুসরণ করে যেন দোকানপাট খোলার মত দিয়েছেন। তবে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রেখে যেন ব্যবসা পরিচালনা করার জন্য আহবান জানান ব্যবসায়ীদের প্রতি। তিনি বলেন, ব্যবসায়ীদের নিজস্ব মত এবং চিন্তাকেই সম্মান জানাবে।’