ইসি গঠনের আগে সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে – মির্জা ফখরুল

3

কাজিরবাজার ডেস্ক :
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নির্বাচন কমিশন গঠন করার আগে অবশ্যই বর্তমান আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ এবং একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। কারণ আওয়ামী লীগ সরকারের অধীনে এ পর্যন্ত অনুষ্ঠিত কোন নির্বাচনই সুষ্ঠুভাবে করতে পারেনি নির্বাচন কমিশন। দেশের মানুষ দলীয় সরকারের অধীনে কোন হুদা মার্কা নির্বাচন চায় না। এ সরকারের বিদায়ের ঘণ্টা বেজে গেছে। তাই আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। একটা উত্তাল গণআন্দোলনের মধ্য দিয়ে আমরা এ দানবের সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করি। এটাই হোক আমাদের আজকের শপথ।
তিনি বলেন, বিএনপি নির্বাচনকে ভয় পায় না, বরং আওয়ামী লীগই নির্বাচনকে ভয় পায়। অথচ আওয়ামী লীগের নেতারা প্রায়ই বলেন বিএনপি নির্বাচনকে ভয় পায়, বিএনপি গণতন্ত্রকে বিশ্বাস করে না, তাই তারা নির্বাচনে আসে না। আওয়ামী লীগ যদি নির্বাচনকে ভয় না পায় তাহলে নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেখুন কারা আসে, আর কারা ভয় পায়।
খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে শুক্রবার বিকেলে জেলা শহরের শহীদ বরকত স্টেডিয়ামে গাজীপুর জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি ফজলুল হক মিলনের সভাপতিত্বে জেলা বিএনপির সদস্য-সচিব কাজী ছাইয়েদুল আলম বাবুল ও মহানগর বিএনপির সদস্য-সচিব মোঃ সোহরাব উদ্দিনের যৌথ সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট ফজলুর রহমান, বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাসান উদ্দিন সরকার ও ডাঃ মাজহারুল আলম, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবু, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ূন কবীর খান, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা মহানগর বিএনপি নেতা ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান, মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা সভাপতি এডভোকেট সিদ্দিকুর রহমান, মহানগর বিএনপির আহ্বায়ক সালাহউদ্দিন সরকার, সাখাওয়াত হোসেন সবুজ, কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, জয়নাল আবেদীন প্রমুখ।
মহাসচিব মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার ঘোষক বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমাদের বহুদলীয় গণতন্ত্র দিয়েছিলেন। আর আওয়ামী লীগ তা ধ্বংস করে এক দলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করার চেষ্টা করছে।