সীমিত আকারে খোলা থাকছে সঞ্চয় অধিদপ্তরের অফিস

18

কাজিরবাজার ডেস্ক :
অনলাইনের মাধ্যমে সঞ্চয়পত্র কিনেও মুনাফা পাচ্ছিলেন না গ্রাহকরা। তাই তাদের স্বার্থে জাতীয় সঞ্চয় অধিদপ্তরের অফিসগুলো সীমিত পরিসরে খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। দেশব্যাপী এই অফিস প্রতি বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত খোলা থাকবে। গত বুধবার সঞ্চয় অধিদপ্তর এ সংক্রান্ত আদেশ জারি করেছে।
বিভাগীয় ও জেলা অফিসগুলোকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে এখন সাধারণ ছুটি চলছে। তারপরও জাতীয় সঞ্চয় অধিদপ্তরের আওতাধীন সব জেলা সঞ্চয় ব্যুরো ও জাতীয় সঞ্চয় বিশেষ ব্যুরোগুলো প্রতি বৃহস্পতিবার তিন ঘণ্টার জন্য খোলা রাখা হবে। শুধু অনলাইনের মাধ্যমে বিক্রি করা সঞ্চয়পত্রের মুনাফাবিষয়ক কাজে খোলা রাখা হবে এ অফিসগুলো।
এতে আরও বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয় এর আগে ছুটির বিষয়ে যে নির্দেশনা দিয়েছে, তা অনুসরণ করে অফিসে আসা-যাওয়া করতে হবে এবং অফিসে অবস্থান করতে হবে। এ সময় তাদের সতর্কতা ও নিরাপত্তামূলক ব্যবস্থাও নিতে হবে। জাতীয় সঞ্চয়ের বিভাগীয় কার্যালয়গুলোর উপ-পরিচালকরা বিষয়গুলো তদারক করবেন। দায়িত্ব পালনকালে যাতায়াতের সময় কর্মচারীদের পরিচয়পত্র ও এই আদেশের কপি সঙ্গে রাখতে হবে।