জিন্দাবাজারে হকাররা পিটিয়ে হত্যা করেছে কলেজ ছাত্রকে

30
নজরুল ইসলাম মুন্না।

স্টাফ রিপোর্টার :
নগরীর জিন্দাবাজারে গোয়াইনঘাট সরকারি কলেজের বিএ (অনার্স) বাংলা ২য় বর্ষের শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করেছে দুবৃর্ত্তরা। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে কৃষি ব্যাংকের সামনে এক ক্রেতাকে বাঁচাতে গিয়ে তিনি এ ঘটনার শিকার হন। নিহত ছাত্রের নাম, নজরুল ইসলাম মুন্না (২১)। তিনি গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাঁও ইউনিয়নের বহর গ্রামের মো. রফিকুল ইসলামের দ্বিতীয় পুত্র। পড়ালেখার পাশাপাশি মুন্না নগরীর উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ বিভাগে ওয়ার্ড বয়ে কর্মরত ছিলেন।
এ ঘটনায় নিহত নজরুল ইসলাম মুন্নার পিতা মো. রফিকুল ইসলাম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ পূর্বক ও আরো অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামী করে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং-১৩ তারিখ ৬ (০৩)২০২০। পরে থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে মামলার ১ নাম্বার আসামি হবিগঞ্জের মাধবপুর উপজেলার সিরাজুল হকের পুত্র দুলাল মিয়াকে গ্রেফতার করেছে।
জানা গেছে, প্রতিদিনের ন্যায় গত বৃহস্পতিবার বিকেলে বাড়ি থেকে তার কর্মস্থল উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে যান নজরুল ইসলাম মুন্না। কর্মস্থল থেকে বেতন তুলে বাজার করার জন্য রাত সাড়ে ৮ টার দিকে জিন্দাবাজার এলাকায় পৌঁছেন। কৃষি ব্যাংকের সামনে পৌঁছার পর স্থানীয় ফুটপাতের ব্যবসায়ীরা সংঙ্গবদ্ধ হয়ে একজন ক্রেতাকে পেটাচ্ছিলো। বিষয়টি দেখে মুন্না ঐ ক্রেতাকে না মারার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ফুটপাতের ব্যবসায়ীরা একত্রিত হয়ে মুন্নার উপর অতর্কিত হামলা চালায় এবং তাকে বেদড়ক মারপিট করে ঘটনাস্থলে ফেলে রেখে পালিয়ে যায়। পথচারীরা মুন্নাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করেন। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত দেখে ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা জাতীয় বক্ষব্যাদি হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। নজরুল ইসলাম মুন্নাকে উন্নত চিকিৎসার জন্য রাত সাড়ে ১১ টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন তার পরিবার। হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় পৌঁছার পর মুন্না মৃত্যুবরণ করেন।
এব্যাপারে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা জানান, জিন্দাবাজার কৃষি ব্যাংকের সামনে মারামারির ঘটনায় নজরুল ইসলাম মুন্না খুন হয়েছেন। এ ঘটনায় মুন্নার পিতা মো. রফিকুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। এরই আলোকে কোতোয়ালী থানায় একটি মামলা রুজু করা হয়েছে।
এ বিষয়ে গতকাল রাতে মুঠোফোনে এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো: জেদান আল মুসার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বৃহস্পতিবার রাতে ওই ছাত্র জিন্দাবাজার এলাকায় একজন মানুষকে ফুটপাতের কয়েকজন ব্যবসায়ী মিলে মারধর করছিল। সে এর প্রতিবাদ করলে তাকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। এর মধ্যে একজনকে আমরা গ্রেফতার করতে পেরেছি। বাকী আসামীদের নাম পেয়েছি। তদন্তের স্বার্থে তাদের নাম পরিচয় এই মুহূর্তে জানানো সম্ভব হচ্ছে না। আসামীদের গ্রেফতার করতেও অভিযান চলছে।