আজ থেকে শুরু সিলেট বইমেলা

5

আজ শনিবার (১ ফেব্র“য়ারি) থেকে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী সিলেট বইমেলা। বেলা সাড়ে তিনটায় মেলার উদ্বোধন করবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। পঞ্চমবারের মতো এ বইমেলার আয়োজন করেছে প্রথম আলো বন্ধুসভা সিলেট জেলা।
মেলায় ঢাকা ও সিলেটের ২৪টি প্রকাশনা সংস্থা এবং বইয়ের বিপণনপ্রতিষ্ঠান অংশ নেবে। প্রতিদিন মেলায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য আড্ডা, আলোচনা সভা, শিশুদের আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচন। ১ ফেব্র“য়ারি থেকে ১৫ ফেব্র“য়ারি পর্যন্ত প্রতিদিন বেলা তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মেলা চলবে। এই মেলা সবার জন্য উন্মুক্ত। বইমেলায় এবারও সিলটিভি প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে নতুন বইয়ের খবর নিয়ে লাইভ দিবে।
অংশগ্রহণকারী প্রকাশনা সংস্থা এবং বইয়ের বিপণনপ্রতিষ্ঠানগুলো হচ্ছে- প্রথমা, কথা প্রকাশ, উৎস প্রকাশন, অন্বেষা প্রকাশন, অ্যাডর্ন পাবলিকেশন,আদর্শ, বাবুই, চৈতন্য, নাগরী, বাসিয়া প্রকাশনী, শ্রীহট্ট প্রকাশ, ঘাস প্রকাশন, পাণ্ডলিপি প্রকাশন, পাপড়ি, এক রঙা এক ঘুড়ি, স্বরে ‘অ’, আহরার পাবলিশার্স, জসিম বুক হাউস, সাহিত্য রস প্রকাশনা, গার্ডিয়ান পাবলিকেশন্স, শাকিল বুক সেন্টার, সিলেট বুক সেন্টার, মারুফ লাইব্রেরি ও নাজমা বুক ডিপো।
মেলা আয়োজনে সহযোগিতা করছে সিলেট সিটি করপোরেশন।
ভাষার মাসে সিলেট বন্ধু সভার এই আয়োজনে সকল বইপ্রেমীদের সবান্ধবে আমন্ত্রণ জানিয়েছেন সিলেট বন্ধুসভার সভাপতি তামান্না ইসলাম ও সাধারণ সম্পাদক সৌরজিৎ রায় শোভন। বিজ্ঞপ্তি