ওসমানী মেডিকেল কলেজে আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী নাসিম ॥ যারা জনগণের সাথে বেইমানী করেছে তাদের রাজপথে নামতে দেয়া হবে না

50

shahin-pic-27-12-14--1স্টাফ রিপোর্টার :
‘যারা জনগণের সাথে বেইমানী করেছে তাদেরকে রাজপথে নামতে দেওয়া হবে না’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল শনিবার দুপুর পৌনে ১টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
নাসিম বিএনপি-জামায়াতকে উদ্দেশ্যকে বলেন, যারা গত ৫ জানুয়ারির নির্বাচনে অংশগ্রহণ করেনি তারা জনগণের সাথে বেইমানী করেছে। তারা গণতন্ত্রকে ধ্বংস করার জন্য নির্বাচনে অংশগ্রহণ করেনি। তাদেরকে রাজপথে নামতে দেওয়া যাবে না। আওয়ামী লীগ জনগণের জানমাল রক্ষার্থে ৫ জানুয়ারি মাঠে থাকবে। সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে নাসিম বলেন, খালেদা জিয়া আদালতে হাজির হবেন, ভালো কথা। কিন্তু বিএনপি নেতাকর্মীরা লাঠি, সোটা হাতে নিয়ে রাজপথে কেন? কারণ হলো তারা দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। গাজীপুর নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গাজীপুর এখন কার দখলে রয়েছে তা তো আপনারা দেখছেনই।
এর আগে আলোচনায় সভায় মন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের দল। ৫ জানুয়ারি নির্বাচন না হলে দেশে গণতন্ত্র থাকতো না। দেশে মার্শাল ল’ জারি হতো। ৫ তারিখ নির্বাচন হয়েছিলো বলেই দেশে আজ গণতন্ত্র প্রতিষ্ঠা লাভ করেছে। খালেদা জিয়া আজ সভা-সমাবেশ করতে পারছেন। খালেদা চেয়েছিলেন দেশে মার্শাল ল’ আসুক। তাই তিনি নির্বাচনে যাননি। দেশের সম্পদ সীমিত উল্লেখ করে তিনি বলেন, তার পরও শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক করে দেশের আপামর চিকিৎসা সেবা নিশ্চিত করেছেন। তিনি সারা দেশে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। সিলেট ওসামনী মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার যে দাবি উঠেছে তার সাথে আমি একমত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট এসে এই কলেজকে বিশ্ববিদ্যালয় ঘোষণা করবেন। তিনি বলেন, আমাদের দেশের ডাক্তাররা যে পরিশ্রম করে তার পারিশ্রমিক আমরা দিতে পারি না। বিদেশের ডাক্তারা প্রতিদিন ৫জন রোগী দেখেন। আর আমাদের ডাক্তাররা প্রতিদিন শত শত রোগী দেখেন। তিনি আরো বলেন, লেলিন, মাওসেতুং, মহাত্তাগান্দীসহ বিশ্বের বিভিন্ন নেতা রাষ্ট্রক্ষমতায় ছিলেন। কিন্তু আমাদের জাতির দুর্ভাগ্য বাংলাদেশে স্থপতি জাতির জনক দেশ স্বাধীন করেছেন। কিন্তু মাত্র সাড়ে ৩ বছর ক্ষমতায় ছিলেন। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন বারবার সামরিকজানতারা নসাত করে দিয়েছে। বর্তমানে ৬ বছর থেকে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তাকে সহযোগিতা করুন, বাংলাদেশ সোনার বাংলা হবে।
সিলেট এমএজি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মুর্শেদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও ডাক্তার আজিজুর রহমান নোমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, মহিলা এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সাবেক মহিলা এমপি সৈয়দা জেবুন্নেছা হক, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুক, বিএম’র কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, ওসামানী হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. ছবুর মিয়া, ডা. তানিম আহমদ, ডা.এন কে সিনহা প্রমুখ।