প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১১ লক্ষ ৮০ হাজার টাকার ২৪টি চেক বিতরণ

9

প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে সিলেটে বিভিন্ন উপজেলার গরীব ও অসহায় দুস্থদের মাঝে অনুদানের ১১ লক্ষ ৮০ হাজার টাকার ২৪টি চেক বিতরণ করা হয়। গতকাল সকালে সিলেট জেলা পরিষদ কার্যালয়ে এ চেক বিতরণ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন উপজেলার ২৪ জন হত দারিদ্র্যের মাঝে এসব চেক বিতরণ করেন অতিথিবৃন্দ। চেক বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক শুভ প্রতিদিন প্রত্রিকার সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন, গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ.ওয়াদুদ এমরুল, দৈনিক শুভ প্রতিদিন প্রত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক ফয়ছল আহমদ মুন্না।
উক্ত অনুষ্ঠানে নিজ নিজ চেক গ্রহণ করেন, গোলাপগঞ্জ উপজেলার সফিক উদ্দিনের স্ত্রী ছায়া বেগম, মৃত: ইন্তাজ আলীর স্ত্রী মস্তফা বেগম, আব্দুল মতিনের স্ত্রী রাজিয়া বেগম, মৃত আকমল আলীর স্ত্রী সরজুন নেসা। ফারুক আহমদের স্ত্রী আসমা বেগম, ওয়াহিদ আলীর ছেলে আব্দুল হাই, জমির উদ্দিনের মেয়ে রাবেয়া বেগম, জালাল সিদ্দিকীর স্ত্রী মোছা. নিরালা সিদ্দিকী। তমজিদ আলীর স্ত্রী ছালেহা বেগম, রফিক উদ্দিনের স্ত্রী মোছা. জোবেদা খাতুন। ওয়াহিদ আলীর ছেলে কাইয়ূম হোসেন, মৃত. খোরশেদ আলমের স্ত্রী রাবেয়া বেগম, মোস্তাকিম আলীর স্ত্রী আসমা বেগম, সোনামিয়ার ছেলে জমসেদ আলী, মাসুক আহমদের ছেলে জাফরান আহমদ, আব্দুল মুমিনের ছেলে আব্দুল কাদির, মৃত করামত আলীর ছেলে কামাল উদ্দিন।
বিয়ানীবাজার উপজেলার মৃত বদরুল হকের ছেলে মো. নুরুল আলম, মৃত ইসমাইল আলীর ছেলে রফিক উদ্দিন, মৃত সাজ্জাদ মিয়ার স্ত্রী লেছু বগম।
ওসমানী নগর উপজেলার আব্দুর রাজ্জাকের স্ত্রী সৈয়দা রুমি আক্তার। কানাইঘাটের নজুব আলীর মেয়ে মাসুদা বেগম, ছাতকের চান মিয়ার স্ত্রী মোছা. মিনারা বেগম ও দক্ষিণ সুরমার সংবাদকর্মী মিলন তালুকদার।
চেক বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান বলেন, বর্তমান সরকার গরীব দুখী, মেহনতি মানুষের ভাগ্য উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই সরকার গরীব অসহায় মানুষের পাশে থেকে দেশের উন্নয়নে কাজ ত্বরান্বিত করছে। ‘বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের অসহায়, দরিদ্র ও অসুস্থ মানুষের প্রতি সর্বদা আন্তরিক। অসুস্থ মানুষদের সুস্থ করতে চিকিৎসা বাবদ অনুদান প্রদান করা মহতি উদ্যোগ।
এ সময় সরওয়ার হোসেন বলেন, ‘বর্তমান সরকারের আমলে অসুস্থ মানুষদের চিকিৎসা বাবদ যেভাবে অনুদান দেওয়া হচ্ছে অতীতে আওয়ামী লীগ ব্যতিত কোন সরকার তা দিতে পারেনি। তিনি প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানান।
তিনি বলেন, উন্নয়নের মূল গ্রোতে সবাইকে যুক্ত করে দেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার প্রতিজ্ঞাবদ্ধ। দুস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন তথা স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সরকার তাদের পাশে আছে। এ সময় সবাই কে জনকল্যাণ নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি। বিজ্ঞপ্তি