ওসমানী বিমানবন্দরে প্রবাসী যাত্রী হয়রানি বন্ধ করুন —– গণদাবী ফোরাম

6

সিলেট বিভাগ গণদাবী ফোরাম এর এক আলোচনা সভা গতকাল ১৫ জানুয়ারি বুধবার দুপুরে নগরীর সুরমা ম্যানশনস্থ সিলেট বিভাগ গণদাবী ফোরামের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
ফোরামের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিসি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক নজরদারি থাকা সত্ত্বেও সম্প্রতি সিলেট ওসমানী বিমান বন্দরে প্রবাসীর যাত্রীর লাগেজ চুরি ও জনৈক প্রবাসীর টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় গভীর উদ্বেগ নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে জন্য একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটির মাধ্যমে তদন্তক্রমে প্রকৃত দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। সভায় বক্তারা বলেন, সিলেট আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট প্রাপ্তিতে অহেতুক বিলম্ব ও বিড়ম্বনা সিলেটবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এহেন অবস্থা নিরসন করে স্বল্প সময়ে সহজ নিয়মে দেশে বিদেশে পাসপোর্ট প্রাপ্তি ও নবায়নের বিষয়টি সুনিশ্চিত করার দাবী জানানো হয়। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী, জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ এর ৯৮তম জন্ম বার্ষিকী উপলক্ষে গভীর শ্রদ্ধার সাথে তাকে স্মরণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। চলতি শীত মৌসুমে দেশে প্রবাসী ও পর্যটকদের আগমন বৃদ্ধির সাথে সাথে পাল্লা দিয়ে শহর ও গ্রামাঞ্চলে চুরি ছিনতাই বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধির দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন গণদাবী ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সহ সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট জেলা শাখার সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী, সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান চৌধুরী, শিক্ষক ও লেখক আব্দুল মালিক, আনোয়ার উদ্দিন বুরহানাবাদী, এম.এ রকিব, কয়েছ আহমদ সাগর, আমীন তাহমিদ, জাবেদুল ইসলাম (দিদার), শওকত আলী, এম.এ জলিল প্রমুখ। বিজ্ঞপ্তি