বিশ্বনাথে শিক্ষক লাঞ্ছিতের ঘটনা ॥ একাধিক বৈঠকেও নিষ্ফল কর্তৃপক্ষ !

15

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথের রাগীব-রাবেয়া হাইস্কুল এন্ড কলেজের শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় লামাকাজি ইউনিয়নে উত্তেজনা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনার দিন সোমবার দুপুরে প্রতিষ্ঠানের মিলনায়তনে ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষিকা ও এলাকাবাসীর সমন্বয়ে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। একইভাবে গতকাল মঙ্গলবার বিকেলেও রুদ্ধদ্বার বৈঠক করেছেন তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গত দু’দিন ধরে নির্ধারিত সময়ের আগেই স্কুল ও কলেজ ছুটি দিয়েছেন কর্তৃপক্ষ। তবে একাধিকবার বৈঠকের পরও কোন সিদ্ধান্তেই পৌছতে পারছেন না বলে সংশ্লিষ্ট সূত্রে জানিয়েছে। আগামী শনিবার আবারও বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং ওই ছাত্রকে নির্ধারিত সময় পর্যন্ত স্কুলে না আসার জন্যে নির্দেশ দেওয়া হয়েছে।
সোমবার রাগীব-রাবেয়া হাইস্কুল এন্ড কলেজের শিক্ষক জামিল আহমদ শিক্ষার্থীদের পাঠদানকালে দুলাল মিয়া নামের দ্বাদশ শ্রেণীর এক ছাত্র তাকে (শিক্ষককে) তোয়াক্কা না করেই শ্রেণী কক্ষে প্রবেশ করেন। এনিয়ে শিক্ষক ও ওই ছাত্রের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে ছাত্র দুলাল উত্তেজিত হয়ে শিক্ষক জামিল আহমদকে লাঞ্ছিত করেন। অভিযোগ রয়েছে এর আগে আরও কয়েকবার শিক্ষকদের সাথে ওই ছাত্র এমন আচরণ করেছেন।
এদিকে বিষয়টি নিষ্পত্তি ও বিদ্যালয়ে শিক্ষার পরিবেশে ফিরিয়ে আনতে মঙ্গলবারের জরুরী বৈঠকে ছাত্র দুলাল আহমদকে হাজির করা হয়। ব্যাপাক আলোচনার পরও কোন সিদ্দান্তে পৌঁছতে না পারায় আগামি ২৫ এপ্রিল শনিবার বৈঠকের পরবর্তি তারিখ নির্ধারণ করা হয়েছে। আর শনিবার পর্যন্ত বিদ্যালয়ে না আসার জন্যে ছাত্র দুলাল আহমদকে নির্দেশও দেওয়া হয়েছে বলে ইউপি সদস্য এনাম আহমদ জানিয়েছেন। বৈঠকে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট মুরব্বি গোলাম আহমদ, মইজ উদ্দিন, শাহজান মিয়া, ম্যানেজিং কমিটি থেকে উপস্থিত ছিলেন, রইছ উদ্দিন মাষ্টার, ছিদ্দিকুর রহমান, ফয়জুল হক, সুলতান খান, শিক্ষদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ এ কে এম সিফত আলী, সহকারি রাসেল মিয়া’সহ আরও অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ।