চোরাই ৩টি মোটর সাইকেল ও অটোরিক্সা উদ্ধার, চোর সিন্ডিকেটের ২ সদস্য গ্রেফতার

58
পুলিশের পৃথক অভিযানে উদ্ধারকৃত চোরাই মোটরসাইকেল ও সিএনজি অটোরিক্সা।

স্টাফ রিপোর্টার :
গোলাপগঞ্জ ও ওসমানীনগর উপজেলায় পৃথক অভিযান চালিয়ে ৩টি চোরাই মোটরসাইকেল ও একটি সিএনজি অটোরিক্সা উদ্ধারসহ চোর সিন্ডিকেটের ২ সদস্যকে গ্রেফতার করেছে এসএমপি পুলিশ। গত শনিবার তাদেরকে গ্রেফতার করে শাহপরান থানা পুলিশ। তবে পৃথক অভিযানের সময় এক চোর পালিয়ে যায়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, গোলাপগঞ্জের নিজ ঢাকাদক্ষিণ গ্রামে মাঈনুদ্দিনের পুত্র মনোয়ারুজ্জামান ইমন উরফে শাকিল আহমদ (২৩) ও ওসমানীনগরের চক আতাউল্লাহর নেছাওর আলীর পুত্র ইকবাল আহমদ (৩০)।
পুলিশ জানিয়েছে, নগরীর শাহপরান থানার শিবগঞ্জ মজুমদারপাড়া থেকে গত ১১ ডিসেম্বর রাতে হিফজুর রহমান নামে এক ব্যক্তির একটি ডিসকভার ১২৫ সিসি মোটরসাইকেল চুরি হয়। তার বাসার সামনে থেকে চুরি হয় এটি। এ ঘটনায় শাহপরান থানায় জিডি করেন হিফজুর। পরে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, একটি সিএনজি অটোরিক্সায় (যেটির পেছনে লিখা ছিল ‘মামুন, ইমন, মীম পরিবহন’) করে ওই মোটরসাইকেলটি তুলে নিয়ে যায় চোররা। গত শনিবার গোলাপগঞ্জ থানার নিজ ঢাকা দক্ষিণ বিদায়টিকর সাকিন এলাকায় মনোয়ারুজ্জামান ইমনের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে শাহপরান থানা পুলিশ। এসময় অপর মোটরসাইকেল চোর মাছুম আহমদ (২৬) পালিয়ে যায়। বাড়ি থেকে চুরির কাজে ব্যবহৃত (সিলেট-থ-১২-২৭৮১) নং সিএনজি অটোরিকশা, একটি লাল রংয়ের টিভিএস মেট্রোপ্লাস ১১০ সিসি মোটরসাইকেল, একটি লাল রংয়ের টিভিএস মেট্রোপ্লাস ১১০ সিসি মোটরসাইকেল জব্দ করা হয়।
পুলিশ জানায়, মনোয়ারুজ্জামান ইমনের দেওয়া তথ্যে ওসমানীনগরের চক আতাউল্লাহ থেকে ইকবাল আহমদকে গ্রেফতার করা হয়। তার বাড়ি থেকে একটি কালো রঙের টিভিএস ১১০ সিসি মোটরসাইকেল, ৪টি ডিজিটাল নাম্বার প্লেইট, বিভিন্ন যন্ত্রাংশ, ৯টি চাবি জব্দ করা হয়।
গতকাল রবিবার মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, মোটরসাইকেল চোরদের বিরুদ্ধে শাহপরান থানায় মামলা রুজু করা হলে পরে পুলিশ তাদেরকে আদালতে সোপর্দ করেছে।