অনার্স ১ম বর্ষের নবীন শিক্ষার্থীদের নিয়ে এম. সি কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর উদ্যোগে চা-চক্র

52

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মুরারিচাঁদ কলেজ শাখার উদ্যোগে অনার্স ১ম বর্ষের নবীন শিক্ষার্থীদের নিয়ে চা-চক্র অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার কলেজের ছাত্র মিলনায়তনে অনুষ্ঠিত চা-চক্রে সংগঠন কলেজ শাখার আহবায়ক সাদিয়া নোশিন তাসনিম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল-আমিন এর পরিচালনায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানা, কলেজ শাখার সদস্য পিংকি চন্দ, শাহজাহান খন্দকার প্রমুখ। এছাড়া নবীন শিক্ষার্থীরা কবিতা, গান পরিবেশন করে।
এ সময় বক্তারা বলেন, আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা পিরামিড আকৃতির হওয়ায় অনেক চড়াই-উৎরাই পেরিয়ে একজন ছাত্রকে উচ্চ শিক্ষায় আসতে হয়। শিক্ষা মানুষের মৌলিক অধিকার হওয়ার পরও রাষ্ট্র সবার জন্যে শিক্ষার ব্যবস্থা করেনি। বরং শিক্ষাকে পণ্যে পরিণত করে তুলে দেয়া হয়েছে ব্যবসায়ীদের হতে। এই শিক্ষা বণিজ্যের দৃষ্টিভঙ্গির ফলেই ঘটছে প্রশ্নফাঁসের মত ঘটনা, অবাধে চলছে কোচিং ও গাইড বই বাণিজ্য। একই কারণে এম.সি কলেজসহ সকল সরকারি কলেজকে হয় অকেজ প্রতিষ্ঠান হিসেবে ফেলে রাখা হয়েছে নাহয় বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত করা হচ্ছে। সেইসাথে সন্ত্রাসী সংগঠনগুলোর সন্ত্রাসী কার্যক্রম ক্যাম্পাসে শিক্ষার স্বাভাবিক পরিবেশকেও নষ্ট করে দিয়েছে।
বক্তারা, নবীন শিক্ষার্থীদের সকল ধরনের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ এবং নীতি-নৈতিকতা-মূল্যবোধের ঝান্ডাকে ঊর্ধ্বে তুলে ধরে এগিয়ে আসার আহবান জানান। বিজ্ঞপ্তি