নগরীতে ৪৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি

5

স্টাফ রিপোর্টার :
নগরীর রিকাবীবাজার ও কীন ব্রিজ মোড়ে ৪৫ টাকা দামে পেঁয়াজ বিক্রি করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি)। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে ২ ট্রাক পেঁয়াজ বিক্রি করা হয়েছে বলে জানা গেছে। প্রত্যেক ক্রেতার কাছে ১ কেজি করে পেঁয়াজ বিক্রি করা হয়।
সারা দেশে পেঁয়াজের বাজার যখন অস্থির, ঠিক তখনি ৪৫ টাকা দামে পেঁয়াজ বিক্রি করায় নগরীর ক্রেতাদের মাঝে যেন কিছুটা স্বস্তি নেমে এসেছে। পেঁয়াজ বিক্রির সময় দেখা গেছে সব শ্রেণীর মানুষের উপচে পড়া ভিড়। রিকাবীবাজারে টিসিবির পেঁয়াজ কিনতে আসা মরিয়ম বেগম বলেন, দোকানে ১৩০ টাকায় পেঁয়াজ বিক্রি হচ্ছে। যা আমাদের মত আয়ের মানুষের পক্ষে কিনা কঠিন। তাই সকাল থেকে লাইনে দাঁড়িয়েছি ১ কেজি পেঁয়াজ কেনার আসায়। দীর্ঘ ২ ঘন্টা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ পেয়ে তিনি অনেক খুশি।
টিসিবি সিলেটের আঞ্চলিক কর্মকর্তা ইসমাইল মজুমদার বলেন, গতকাল বৃহস্পতিবার থেকে সিলেট, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়ীয়ায় ১৩ টন পেঁয়াজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে। এরমধ্যে সিলেট নগরীর রিকাবিবাজার ও সার্কিট হাউসের সামনে দু’টি ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করা হয়। মৌলভীবাজারে আরও দুইটি ট্রাকে করে এবং ব্রাহ্মণবাড়ীয়ায় তিনটি ট্রাকে। তিনি বলেন, পেঁয়াজ পচনশীল উপকরণ। তাই রাখা যায় না। এ জন্য রাতে চালান আসলেই পর দিন বিক্রি করা হবে।