অস্ত্র ও ছিনতাই মামলার ২ পলাতক আসামী গ্রেফতার

17
পুলিশের হাতে আটক সন্ত্রাসী মাসুদ উরফে ঝাড়–।

স্টাফ রিপোর্টার :
নগরীর পশ্চিম পাঠানটুলা ও সুরমা মার্কেট এলাকা থেকে অস্ত্র মামলার এক পলাতক আসামী ও অস্ত্র, মাদক ও ছিনতাইসহ একাধিক মামলার আসামীসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ।
গ্রেফতারকৃতরা হচ্ছে- সুনামগঞ্জের ছাতক থানার বাদেঝিগলী গ্রামের আব্দুল লতিফের পুত্র আবুল হাসনাত (৪৫) ও কুলাউড়া উপজেলাধীন লালপুর গ্রামের সিরাজ মিয়া উরফে বুদু মিয়ার পুত্র মাসুদ আহমদ উরফে ঝাড়ু মিয়া (২৫)।
গতকাল বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত বুধবার রাত ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, স্পেশাল কোম্পানি (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল অস্ত্র মামলার ওয়ারেন্টভুক্ত আসামি আবুল হাসনাতকে গ্রেফতার করে। জালালাবাদ থানার পশ্চিম পাঠানটুলা আসামির ভাড়া বাসার সামনে থেকে সুনামগঞ্জের ছাতক থানার ওয়ারেন্টভুক্ত অস্ত্র আইনের ১৯(এ) ও ১৯(এফ) ধারায় অভিযুক্ত পলাতক আসামী গ্রেফতার করা হয়। তাকে সুনামগঞ্জ জেলার ছাতক থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।
পুলিশ জানায়, নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে অস্ত্র, মাদক ও ছিনতাইসহ একাধিক মামলার আসামি ঝাড়ু মিয়াকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। গত বুধবার রাত ১২ টার দিকে কোতোয়ালি থানার বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুইয়া, এ এস আই অরুণ চন্দ্রের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দক্ষিণ সুরমা থানার মারামারির মামলায় তাকে গ্রেফতার করা হয়। ঝাড়ু অস্ত্র, মাদক ও ছিনতাইসহ বিভিন্ন থানায় একাধিক মামলার আসামি এবং শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে পুলিশ। তাকে দক্ষিণ সুরমা থানার মারামারির মামলায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ সেলিম মিঞা।