আম্বরখানায় গলায় ফাঁস দিয়ে গৃহকর্মীর আত্মহত্যা

11

স্টাফ রিপোর্টার :
নগরীর আম্বরখানা এলাকার শুভেচ্ছা ৮নং বাসায় এক গৃহকর্মী আত্মহত্যা করেছে। ফারজানা আক্তার মুন্নী (২২) নামের ওই গৃহকর্মীর ‘বিয়ে ভেঙে যাওয়ার হতাশায়’ আত্মহত্যা করে থাকতে পারে বলে পুলিশ জানিয়েছে। গতকাল বুধবার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করে। মুন্নী সুনামগঞ্জের আব্দুল মান্নানের পুত্র।
জানা গেছে, ফারজানা আক্তার মুন্নী আম্বরখানা এলাকার আপ্তাব উদ্দিনের বাসায় প্রায় দুই বছর ধরে গৃহকর্মীর কাজ করে আসছিলেন। গত মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে বাসায় নিজের কক্ষে ঘুমিয়ে পড়েন মুন্নী। গতকাল বুধবার সকালে তিনি ঘুম থেকে না ওঠায় বাসার অন্যরা ডাকাডাকি করেন। তাতে সাড়া না পেয়ে খবর দেওয়া হয় পুলিশে।
এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন জানান, গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দরজা খুলে গলায় ওড়না পেঁচানো অবস্থায় মুন্নীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশটি ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ওসি বলেন, কয়েকদিন আগে মুন্নীর পরিবার তার বিয়ে ঠিক করেছিল বলে জানতে পেরেছে পুলিশ। তাকে বাড়িতেও নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তার বিয়ে ভেঙে যায়। এরপর ফের তাকে আপ্তাব উদ্দিনের বাসায় কাজে পাঠায় তার পরিবার। বিয়ে ভাঙার হতাশা থেকে মুন্নী আত্মহত্যা করে থাকতে পারে বলে আমরা ধারণা করছি।