শহীদ জিয়ার শাহাদাতবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগর বিএনপির দোয়া মাহফিল

9
বিএনপির প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিলে মোনাজাতের একাংশ।

বিএনপির প্রতিষ্ঠাতা, মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতাবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছে সিলেট জেলা বিএনপি। রবিবার বাদ জোহর নগরীর দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদ প্রাঙ্গণে উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে জেলা বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া মাহফিলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু, শহীদ জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর মাগফেরাত, সদ্য মৃত্যুবরণকারী বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিমের মাগফেরাত, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত নেতাকর্মীদের সন্ধান কামনা, করোনা মহামারী থেকে সুরক্ষা এবং দেশ-জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
মাহফিলে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, জেলা আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার উদ্যোগে গরীব মানুষের মধ্যে খাবার বিতরণ করছেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী।

কাইয়ুম চৌধুরী, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মাজহারুল ইসলাম ডালিম ও আবুল কাশেম, সাবেক জেলা সহ-সভাপতি হাজী শাহাব উদ্দিন, সাবেক সহ-সভাপতি মোঃ শাহাবুদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক মঈনুল হক, সাবেক স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক লায়েছ আহমদ, সাবেক ধর্ম সম্পাদক আল মামুন খান, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান ফয়েজ ও হাবিবুর রহমান হাবিব, সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, বিএনপি নেতা শফিকুর রহমান টুটুল, কুহিনুর আহমদ, আখতার হোসেন রাজু, বদরুল ইসলাম আজাদ, হাবিবুর রহমান মাসুম, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য লিটন আহমদ, যুবদল নেতা মাহবুব আলম, রুবেল বক্স, আব্দুল খালিক, আব্দুল কাদির, শামছুদ্দিন, হিবজুর বিশ^াস রাজু, হুমায়ুন কবির তালুকদার, রহমত হোসেন রকিব, আব্দুল মুকিত, আশিক আহমদ, জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জীবন, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল হাছিব ও কামরান আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফাহিম রহমান মৌসুম ও সদরুল ইসলাম লোকমান, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক তানিমুল ইসলাম তানিম ও জাবেদুর রহমান, দফতর সম্পাদক সাজ্জাদুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সাজ্জাদ নুর, সহ-দফতর সম্পাদক জয়নাল আবেদীন রাহেল ও ছাত্রদল নেতা চৌধুরী সুবহান আজাদ প্রমুখ।
এদিকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর বিএনপির উদ্যোগে এক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ মে) হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদ প্রাঙ্গণে এই মিলাদ ও মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। পাশাপাশি দোয়া মাহফিলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা এবং মরহুম আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন, সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী, সহ সভাপতি হুমায়ুন কবির শাহীন, রেজাউল হাসান কয়েছ লোদী, ডা. নাজমুল ইসলাম, আমির হোসেন, যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, সৈয়দ মঈন উদ্দিন সোহেল, এডভোকেট আতিকুর রহমান সাবু, সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, দপ্তর সম্পাদক রেজাউল করিম আলো, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আশরাফ আলী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু, মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, পরিবার কল্যাণ সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, সহ দপ্তর সম্পাদক লোকমান আহমদ, সহ সাংস্কৃতিক সম্পাদক কয়েছ আহমদ সাগর, সহযোগাযোগ সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ, মহানগর সদস্য সদস্য মুফতি রায়হান উদ্দিন মুন্না, দেলোয়ার হোসেন রানা, মফিজুর রহমান জুবেদ, এম মখলিছ খান, মঈনুল হক স্বাধীন, মহানগর যুবদলের সদস্য নজরুল ইসলাম, দেওয়ান আরাফাত চৌধুরী জাকি, জেলা যুবদলের সদস্য কয়েছ আহমদ, মহানগর সদস্য এমদাদুল হক স্বপন, উসমান গণি, ৫নং ওয়ার্ড যুবদলের আহ্বায়ক ময়নুল ইসলাম, স্বেচ্ছাসেবকদল নেতা আফছর খান, সাবেক ছাত্রদল নেতা আসাদুল হক আসাদ, মহানগর ছাত্রদলের সহ সভাপতি আব্দুল হাছিব, যুগ্ম সম্পাদক আব্দুল মোতাকাব্বির চৌধুরী সাব্বির, ছদরুল ইসলাম লোকমান, শাহান আল মাহমুদ খান প্রমুখ।
ড্যাব : শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), সিলেট জেলার উদ্যোগে গরীব মানুষের মধ্যে গতকাল রবিবার সিলেট নগরীর চারটি পয়েন্টে খাবার বিতরণ করা হয়েছে। নগরীর বিভিন্ন এলাকায় খাবার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক অধ্যাপক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী।
ড্যাব সিলেট জেলার সভাপতি ডাঃ নাজমুল ইসলাম এর সভাপতিত্বে ও ড্যাব সিলেট জেলার সাধারণ সম্পাদক ডাঃ মোঃ শাকিলুর রহমানের পরিচালনা উপস্থিত ছিলেন- ড্যাব সিলেট জেলার যুগ্ম সম্পাদক ডাঃ ফাহমিদুর রহমান, ড্যাব সিলেট জেলার দপ্তর সম্পাদক ডাঃ রুসলান ইসলাম, ড্যাব সিলেট জেলার বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ডাঃ সৈয়দ হাফিজুর রহমান, ড্যাব সিলেট জেলার সহ-দপ্তর সম্পাদক ডাঃ আফজাল হোসেন, ড্যাব সিলেট জেলার সদস্য ডাঃ মেহেদী হাসান অনিক, সিলেট মহানগর ছাত্রদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ জাহিদুল ইসলাম মুবিন।
স্বেচ্ছাসেবক দল নেতা মুর্শেদ : বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র মিশিগান স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য আবুল কালমা মুর্শেদের উদ্যোগে মাদ্রাসায় খাদ্য সামগ্রী ও নগত অর্থ বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে বৃহত্তর মিরবক্সটুলা ইউনিট ছাত্রদলের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে নগরীর হযরত আলী (রাঃ) জামেয়া শামসুল উলুম হাফিজিয়া নুরানী মাদ্রাসা ও এতিমখানায় খাদ্য সামগ্রী ও নগদ অর্থ তুলে দেয়া হয়।
সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের সভাপতিত্বে ও মহানগর ছাত্রদলের আপ্যায়নর সম্পাদক ইফতেখার আহমদ চৌধুরী সানির পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সহ-দফতর সম্পাদক লোকমান আহমদ, সিলেট মহানগর যুবদলের আহবায়ক কমিটি সদস্য নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল নেতা দেওয়ান আরাফাত চৌধুরী জাকির, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য জুনেদ আহমদ। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, যুবদল নেতা মতিউর রহমান শিমুল, আনোয়ার হুসেন, বেলাল আহমদ, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক নাজিম উদ্দিন, মদন মোহন কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক শাহান আল মাহমুদ খান, মহানগর ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ নজির আলি, সহ মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক নয়ন পাশা, মহানগর ছাত্রদল নেতা আব্দুলাহ আল মামুন, বিয়ানীবাজার উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান চৌধুরী ফাহিম, ছাত্রদল নেতা সায়েক আহমদ, রেজয়ান, তাসবীর আহমদ, রাহেল আহমদ ও রাব্বি আহমদ প্রমুখ।
বিএনপি নেতা কাইয়ুম চৌধুরী : বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্র ও স্বাধীন সংবাদ মাধ্যমের প্রবর্তক, আধুনিক বাংলাদেশের স্থপতি বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম-এর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপি নেতা কাইয়ূম চৌধুরী উদ্যোগে দোয়া ও খাদ্য বিতরণ কর্মসূচির পালন করা হয়।
গতকাল রবিবার (৩০ মে) দক্ষিণ সুরমায় বাবনার মোড়ে স্বাস্থ্যবিধি মেনে অসহায় গরিব ও পথ শিশুদের মাঝে রান্না করা খাদ্য বিতরণ করেন সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য আব্দুল কাইয়ূম চৌধুরী।
খাদ্য বিতরণের পূর্বে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্নার মাগফেরাত কামনা করে জন্য দুআ অনুষ্ঠিত হয়।
সিলেট বিএনপির প্রবীণ নেতা ও জেলা শাখার সাবেক সহসভাপতি আলহাজ শেখ মো. মকন মিয়া চেয়ারম্যানের সভাপতিত্বে কৃষক দলের সদস্যসচিব ও দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাজী তাজরুল ইসলাম সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে কাইয়ুম চৌধুরী বলেন, শহিদ জিয়া এই দেশকে মুক্তিযুদ্ধের ঘোষণা করে বসে থাকেন নি, তিনি রণাঙ্গনে সম্মুখ যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন। জাতির প্রয়োজনে দেশ পরিচালনা করে দেশকে সমৃদ্ধশালী করেছে। আজ তাঁর ৪০তম শাহাদত বার্ষিকী জাতি গভীর ভাবে তাঁকে স্মরণ করছে।
অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, নিজাম উদ্দিন তরফদার, গোলাম মুস্তফা কামাল, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির আহবায়ক সদস্য কোহিনূর আহমেদ, দক্ষিণ সুরমা উপজেলা কৃষকদলের আহবায়ক ফয়জুল ইসলাম পীর, সদস্য সচিব বখতিয়ার আহমদ ইমরান, আব্দুল মজিদ, আব্দুল খালিক, মাহবুব আলম, আলী আব্বাস, নুরুল আমিন, সাহেদ আহমেদ, রওশন আহমেদ, জয়নাল আবেদীন, রায়হানুল হক, জাহিদ আহমেদ, ফায়সাল আহমেদ, নাছিম আহমেদ, ইসলাম উদ্দিন, ইলাছ মিয়া, সেকুল আহমেদ, জুয়েল আহমেদ প্রমুখ। বিজ্ঞপ্তি