জালালাবাদে স্কুলছাত্রী ধর্ষণ চেষ্টা মামলায় বখাটে শ্রীঘরে

10
আটক ধর্ষণকারী লোকমান আহমদ।

সিলেট মেট্রোপলিটন জালালাবাদ থানার হাউসায় ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার মামলায় লোকমান আহমদ (৩০) নামের এক বখাটেকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
বুধবার (২৩ অক্টোবর) দুপুরে আসামী লোকমান আত্মসমর্পণ করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
অভিযোগে প্রকাশ, জালালাবাদ থানার হাউসা প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রী স্কুল যাতায়াতকালে বখাটে লোকমান প্রত্যহ তাকে উত্যক্ত করতো। গত ৮ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে ঐ ছাত্রী স্কুল যাওয়ার পথে বখাটে লোকমান আহমদ তার মুখ চেপে ধরে। পরে গ্রামের আব্দুস শহিদের বাড়ীর পুকুর পারের নির্জন স্থানে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় ধস্তা-ধস্তির এক পর্যায়ে ঐ ছাত্রী বখাটের কবল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় ছাত্রীর চাচা মো. আজিজুর রহমান বাদী হয়ে ১৩ সেপ্টেম্বর জালালাবাদ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা [নং-১১(৯)১৯] করেন। পরে আদালত ঐ ছাত্রীর জবানবন্দী গ্রহণ করেন। দীর্ঘ দিন পলাতক থাকার পর বখাটে লোকমান বুধবার আত্মসমর্পণ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কাজী জামাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনার পর থেকে আসামী লোকমান আত্মগোপনে চলে গিয়েছিল। বুধবার চুপিসারে আদালতে আত্মসর্মণ করে জামিন নিতে চাইলে, আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।
এদিকে মামলা প্রত্যাহারের জন্য লোকমানের স্বজনরা ছাত্রীর পরিবারকে নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছে। ফলে নিরাপত্তাজনিত কারণে ঐ ছাত্রীর লেখাপড়ায় বিঘœ ঘটছে বলে অভিযোগ পাওয়া গেছে। (খবর সংবাদদাতার)