নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন ॥ চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর প্রচারণায় মুখরিত জনপদ

32

ছনি চৌধুরী হবিগঞ্জ থেকে :
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট মাসুম আহমেদ জাবেদ আলীর মৃত্যুজনিত কারণে আগামী ১৪ অক্টোবর দেবপাড়া ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় করছেন। এই ৫ চেয়ারম্যান প্রার্থীর মাইকিং,প্রচার-প্রচারণা ও গণসংযোগে মুখরিত ইউনিয়নের প্রতিটি এলাকা। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে ইউনিয়নের সড়কসহ বিভিন্ন হাট-বাজার।
নির্বাচনে প্রার্থীরা হলেন, দেবপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আ. ক. ম. ফখরুল ইসলাম কালাম (আনারস), আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মুহিত চৌধুরী (নৌকা), সদ্য প্রয়াত চেয়ারম্যান এডঃ মাসুম আহমেদ জাবেদ আলীর পুত্র যুবলীগ নেতা শাহ্ রিয়াজ নাদির সুমন (চশমা), উপজেলা বিএনপি নেতা এডভোকেট জালাল আহমদ (ঘোড়া), মাওলানা ফখরুল ইসলাম চৌধুরী (মোটর সাইকেল)।
১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনকে ঘিরে চেয়ারম্যান পদে উল্লেখিত ৫ জন প্রার্থী নির্বাচনী মাঠে বিজয়ের লক্ষ্যে হাট-বাজার সহ গ্রামাঞ্চলে ভোটারদের দ্বারেদ্বারে ঘুরছেন। ইউনিয়নবাসীর সেবা করার জন্য সর্বস্থরের জনসাধারণের কাছে দোয়া ও আর্শিবাদ চেয়ে ভোটারদের সাথে কুশল-বিনিময় করছেন চেয়ারম্যান প্রার্থীরা।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আ.ক.ম ফখরুল ইসলাম কালাম (আনারস) ৯৩-৯৪ সালে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণ পদক লাভ করেন। এবং তিনি একটানা ১৯৮৪-২০১১ সাল পর্যন্ত ৪ বারের চেয়ারম্যান নির্বাচিত হন।
পিতার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে এবং তাঁর ইমেজকে কাজে লাগিয়ে পুরো ধমে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন সদ্য প্রয়াত চেয়ারম্যান ও বিশিষ্ট সালিশ-বিচারক এডভোকেট মাসুম আহমেদ জাবেদ আলীর পুত্র শাহ্ রিয়াজ নাদির সুমন (চশমা)। প্রতিদিনই ভোটারদের দ্বারেদ্বারে ঘুরছেন তরুণ উদীয়মান এই প্রার্থী।
অপরদিকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আব্দুল মুহিত চৌধুরী (নৌকা) বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকা-ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জনগণের দ্বারেদ্বারে ঘুরছেন।
এদিকে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এডভোকেট জালাল আহমেদ (ঘোড়া) বর্তমান সরকারের বিভিন্ন ব্যর্থতা, অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তাকে ভোট দিয়ে বিজয়ী করার জন্য বিভিন্ন এলাকায় গন সংযোগ অব্যাহত রেখেছেন।
এছাড়া স্বতন্ত্র প্রার্থী মাওলানা ফখরুল ইসলাম (মোটর-সাইকেল) তার ক্লীন ইমেজকে কাজে লাগিয়ে নির্বাচনী বিতরণীতে বিজয়ী হওয়ার চেষ্টায় ভোটারদের সাথে কুশলাদি বিনিময় করছেন। ভোটাররা এখন প্রার্থীদের অতীত কর্মকা-সহ তাদের যোগ্যতার চুলছেড়া বিশ্লেষণ করছেন।
উল্লেখ্য, গত ১৭ জুলাই বুধবার সকালে দেবপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এড. মাসুম আহমেদ জাবেদ (জাবিদ আলী) হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয় দেবপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শুন্য করে তফসিল ঘোষণা করে।