দৈনিক কাজিরবাজারে প্রকাশিত শাবি সংক্রান্ত সংবাদের প্রতিবাদ

5

গতকাল বুধবার ২৫ সেপ্টেম্বর দৈনিক কাজিরবাজার পত্রিকায় প্রকাশিত “শাবিসহ ১৪ পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপচার্যের বিরুদ্ধে তদন্তে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন” শীর্ষ সংবাদের প্রতিবাদ জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।
তার স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে তিনি জানান, গত ২৫ সেপ্টেম্বর, ২০১৯ তারিখে দৈনিক কাজিরবাজার পত্রিকায় কোন গ্রহণযোগ্য সূত্র ছাড়াই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেটের ভাইস চ্যান্সেলর এর নাম উল্লেখসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অভিযোগ মিশিয়ে সংবাদ পরিবেশন করেছে। আদৌ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসিতে) কোন অভিযোগ নাই এবং তদন্তের বিষয়ের প্রশ্ন উঠে না। বাস্তবতার নিরিখে এই সংবাদ একেবারেই অসত্য, মিথ্যা, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর। ফলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
প্রতিবাদ লিপিতে আরো বলা হয়, গত দু’বছরে এই বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় পরিচালনা সংক্রান্ত কোন পর্যায়েই কোনরূপ প্রতিষ্ঠানিক বা অপ্রাতিষ্ঠানিক অভিযোগ উত্থাপিত হয়েছে বলে জানা নেই। অভিযোগ উত্থাপন করার মত কোন কারণও বিগত দু’বছরে এই বিশ্ববিদ্যালয়ে সংগঠিত হয়নি।
বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের বিগত ২ বছরে মঞ্জুরী কমিশনের অনুমোদন নিয়ে সকল পর্যায়ে চাহিদানুযায়ী নিয়মতান্ত্রিকভাবে নিয়োগ বিধি পরিপূর্ণভাবে অনুসরণ করে, যথাযথ নিয়োগ বোর্ডের মাধ্যমে সম্পূর্ণ নিরপেক্ষভাবে নিয়োগ কার্যক্রম পরিচালিত হচ্ছে। কোন পর্যায়েই ওজর-আপত্তি বা অভিযোগ উঠে নাই।
প্রতিবাদলিপিতে আরোও বলা হয়, বর্তমানে কর্মরত ভাইস চ্যান্সেলরের গতিশীল নেতৃত্বে শিক্ষা, গবেষণা, সুশাসন, সুব্যবস্থাপনা ও উন্নয়ন, এমনকি পারিপার্শ্বিক সকল পরিবেশ বিবেচনায় দেশের অন্যতম অগ্রসর বিশ্ববিদ্যালয় এই শাহজালাল বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ের মান-মর্যাদা অক্ষুন্ন রেখে শিক্ষা গবেষণায় বিশ্বমানে উন্নীত করার এবং সুশাসনের রোল মডেল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছে।
রেজিস্ট্রার স্বাক্ষরিত প্রতিবাদলিপিতে এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সকলের সহযোগীতার আহবান জানানো হয়েছে। বিজ্ঞপ্তি