মহিলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিলে সাফিয়া খাতুন ॥ যারা দেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখছে তারা গ্রেনেড হামলা করেছে

32
জেলা মহিলা আওয়ামীলীগ আয়োজিত জাতীয় শোক দিবস, ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন।

বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাফিয়া খাতুন বলেছেন, আগষ্ট মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে। আবার এই মাসেই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়। উক্ত হামলায় ২৪ জন নিহত হন এবং শতাধিক আহত হন। এই জঘন্য হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিলেই নিহতদের আত্মা শান্তি পাবে। তিনি বলেন, যারা এখনো বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখছে তারাই আগষ্ট মাসে গ্রেনেড হামলা করে। দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে মহিলাদেরকেও নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। শেখ মুজিবের জন্ম না হলে বিশ্বসভায় নতুন করে আরো একটি ভুখন্ড তৈরি হতোনা। বঙ্গবন্ধুকে বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি উল্লেখ করে তিনি আরো বলেন জেল-জুলুম আর নির্যাতনের ষ্টিমরোলার চালিয়েও বঙ্গবন্ধুকে দাবিয়ে রাখা যায়নি। তিনি আদর্শিক সংগ্রামে ছিলেন অবিচল। ফলে, উচ্চাকাঙ্খি ও বিপথগামী সেনা সদস্যরা ৭৫’র ১৫ আগষ্ট স্বপরিবারে জাতির পিতাকে হত্যা করার মধ্য দিয়ে বাংলাদেশকে অচল করে দেওয়ার প্রচেষ্টা চালিয়েছিল। আজ তাঁরই কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়ে জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দ্রত উন্নয়ন ও অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন । শোকের এই মাসকে শক্তিতে পরিণত করে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।
মঙ্গলবার বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা মহিলা আওয়ামীলীগ আয়োজিত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোাক্ত কথাগুলো বলেন।
সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব সালমা বাসিতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানার পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক সংসদ সদস্য বেগম রোকেয়া পদক প্রাপ্ত সৈয়দা জেবুন্নেছা হক, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শিরীন রোকসানা, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শিখা চক্রবর্তী, বাংলাােদশ মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, বাংলাােদশ মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ আনার কলি পুতুল।
আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগে মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসমা কামরান, সহ-সভাপতি বেগম শামসুন্নাহার মিনু, আছিয়া শিকদার, বিলকিছ নুর, সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন আহমেদ, মাধুরী গুণ, জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা, যগ্ম সম্পাদক জাহানারা খানম মিলন, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি হামিদা খান লনি. জকিগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সাজনা সুলতানা হক চৌধুরী, সিলেট সদর উপজেলার সাধারণ সম্পাদক হাসিনা বেগম, বিয়ানী বাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি রুমা চক্রবর্তী, সুষমা সুলতানা রুহি, হাসিনা মহি উদ্দিন, সাজেদা পারভীন, ফারজানা মিসবাহ, রুকিয়া, সাহিদা বেগম,মিসেস রোকসানা বেগম, জাহানারা বেগম,খাদিজা বেগম, বীনা সরকার,স্বপ্না গাজী, হালিমা বেগম, নাছিমা আক্তার কনা, খোদেজা ইসলাম তৎদিনা, কোহিনুর সুলতানা, নাজমা খাতুন চামেলী, রোকসানা জাহান, ফাতিমা বেগম, সেলী বেগম, রুবী, জোসনা খানম, সাফিয়া সুলতানা, তসলিমা বেগম রিনা, শাহানা বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি