আটক ১৪ রোহিঙ্গাকে কক্সবাজার প্রেরণ

5
আটককৃত ১৪ রোহিঙ্গা।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা হুমায়ুন রশীদ চত্বর থেকে র‌্যাবের হাতে আটক হওয়া ১৪ জন রোহিঙ্গাকে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠিয়েছে মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানা। গত সোমবার রাত সোয়া ৮ টার দিকে পুলিশি স্কটের মাধ্যমে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেয় দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল। গতকাল মঙ্গলবার দুপুরে মহানগর পুলিশের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।
এর আগে সোমবার সকালে এই ১৪ রোহিঙ্গাকে স্ব-স্ব রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর নির্দেশ দেন সিলেট মহানগর হাকিম দ্বিতীয় আদালত। আদালতের বিচারক সাইফুর রহমান এ নির্দেশ দেন। গত রবিবার ভোর সাড়ে ৬ টার দিকে দক্ষিণ সুরমা এলাকার হুমায়ুন রশীদ চত্বর থেকে ১৪ রোহিঙ্গা ও ২ মানব পাচারকারীকে আটক করে র‌্যাব-৯।
আটককৃত ১৪ রোহিঙ্গারা হচ্ছেন, আব্দুর রহমান (৩০), মো. সিরাজ (২০), সৈয়দ নুর (১৮), যোবায়ের আহমেদ সৈয়দ (২০), জহুরা বেগম (৩০), মো. ইদ্রিস (১২), মো. জুনাইদ (১০), ইফনুছ (৮) মো. মোস্তফা (৪), নুর আয়শা বেগম (৩৫), মফিজুর রহমান (১১), সৈয়দুর রহমান (৯), আজিজুর রহমান (৪), খোশনামা বেগম (১৮)। পরে সোমবার সকালে তাদের সিলেট মহানগর হাকিম দ্বিতীয় আদালতে হাজির করা হয়। এ সময় তাদের মধ্যে প্রাপ্ত বয়স্ক ৭ জন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দিদাতারা হলেন আবদুর রহমান, মো. সিরাজ, সৈয়দ নুর, যোবায়ের আহমদ সৈয়দ, জহুরা বেগম, নুর আয়েশা বেগম, খুশনামা বেগম।