শহরতলী ও ফেঞ্চুগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় মহিলাসহ নিহত ৩, আহত ৮

18

স্টাফ রিপোর্টার :
শহরতলীর পরগনাবাজার, ঘোপাল পয়েন্টে ফেঞ্চুগঞ্জে ও জাফলংয়ে পৃথক পৃথক সড়ক দুঘর্টনায় এক পথচারী মহিলাসহ ৩ জন নিহত ও ৮ জন আহত হয়েছেন। গতকাল সোমবার সকাল-দুপুর ও রবিবার রাতে এ পৃথক দুঘর্টনাগুলো ঘটে। আহতদেরকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহতরা হচ্ছেন, দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারের থানার পূর্ব শ্রীরামপুর গ্রামের লিলু মিয়ার পুত্র সিএনজিচালিত অটোরিকশার যাত্রী সোহেল মিয়া (২৭), সুনামগঞ্জের দিরাই উপজেলার গোপালপুরের বাসিন্দা মোটরসাইকেল আরোহী উত্তম কুমার দাস (৩৫) ও ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের ধারণ গাজীপুর গ্রামের সদর মিয়ার স্ত্রী পথচারী রুশনী বেগম (৩৫)।
আহতরা হচ্ছেন, মোগলাবাজারের সুশীল দাসের পুত্র সুমিত দাস (২০), তপন মিত্রর পুত্র তুহিন মিত্র (২২), ইসহাক আলীর পুত্র সাকিব (২০), আলী আহমদের পুত্র সাব্বির (২৫), মতিন মিয়ার পুত্র সালাম (১৪), গোপাল পালের পুত্র প্রীতম পাল (১৮), সিননাত পুরের টিয়া মিয়ার পুত্র জয়নাল (৩২) ও দীপক (২৮)। তাদেরকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শহরতলীর পরগনা বাজার এলাকার দুঘর্টনা থেকে জানা গেছে, সিএনজিচালিত অটোরিকশা ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে সোহেল মিয়া (২৭) নামের এক যুবক নিহত ও অনন্ত: ৮ যাত্রী আহত হয়েছেন। গতকাল সোমবার সকাল ১১ টার দিকে সিলেট-তামাবিল সড়কে এ দুঘর্টনাটি ঘটে। এতে আহত সুমিত দাস, তুহিন মিত্র, সাকিব, সাব্বির, সালাম,প্রীতম পাল, জয়নাল ও দীপক তাদেরকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, সোমবার সকালে একটি সিএনজি অটোরিকশার যোগে গোয়ানঘাট উপজেলার জাফলং ঘুরতে যাওয়ার পথে শহরতলীর পরগনাবাজারে পৌছামাত্র বিপরীত দিক থেকে আসা একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গাড়ী দু’টি দুমড়ে-মুচড়ে গিয়ে অটোরিকশার যাত্রী সোহেলসহ ৯ জন আহত হন। এর মধ্যে সোহেলের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে দ্রুত স্থানীয় লোকজন উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা সোহেলকে মৃত ঘোষণা করেন এবং অপর আহতদের ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। স্থানীয়দের কাছ থেকে শুনেছি ঘটনাস্থল থেকে ৬ জনকে আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। ওসমানী মেডিকেলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে গাড়ী দু’টি জব্ধ করে থানা নিয়ে আসা হয়েছে।
এদিকে, গতকাল রবিবার রাত সাড়ে ১১ টার দিকে সিলেট সদর উপজেলার সিলেট-সুনামগঞ্জ সড়কের ঘোপাল পয়েন্টে সড়ক দূর্ঘটনায় উত্তম কুমার দাস নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। জানা গেছে, উত্তম কুমার সিলেট নগরী থেকে মোটর সাইকেল যোগে লামাকাজির উদ্দেশ্যে যাত্রা করছিল। হঠাৎ ঘোপাল পয়েন্ট এলাকায় যাওয়া মাত্রা ফাঁকা সড়কে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সাথে ধাক্কা লাগলে তিনি মোটরসাইকেল থেকে রাস্তায় ছিটকে পড়েন। এ সময় প্রচুর রক্তক্ষরণ হলে তিনি ঘটনাস্থলেই মারা যান।
অপরদিকে, গতকাল সোমবার দুপুরে সিলেটের ফেঞ্চুগঞ্জ সেতুর মুখে সিএনজি অটোরিকশার ধাক্কায় রুশনী বেগম নামের এক মহিলার মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুরে নিহত মহিলা ফেঞ্চুগঞ্জ সেতুর মুখে দাঁড়িয়ে ছিলেন। এসময় সিলেটগামী সিএনজি অটোরিকশায় তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পথচারীরা তাকে উদ্ধার করে ফেঞ্চুগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ড. শফিকুল আলম।