হবিগঞ্জে পুলিশের মামলায় কারাগারে আটক সাংবাদিক জীবনের জামিন

21

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে সাংবাদিককে আটক করে থানায় রেখে নির্যাতনের পর পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়। রোববার তার জামিন মঞ্জুর করেছেন আদালত। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।
মামলার আইনজীবী রুহুল হাসান শরীফ জানান, প্রথমে সাংবাদিক জীবনের বিরুদ্ধে মাদকের অভিযোগ আনা হয়। পরবর্তীতে পুলিশ অভিযোগ পরিবর্তন করে তার বিরুদ্ধে সরকারি কাজে বাঁধা ও পুলিশের উপর হামলার অভিযোগ আনে। (রবিবার) দুপুরে তার জামিন আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করেন। তাকে সহযোগিতা করেন প্রবীন আইনজীবী ও হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, নিলাদ্রী শেখর পুরকায়স্থ, শাহ ফখরুজ্জামানসহ অসংখ্য আইনজীবী।
এদিকে সাংবাদিক জীবনের জামিন আবেদন শুনানী উপলক্ষে সাংবাদিকরা সকাল থেকেই আদালত প্রাঙ্গণে অবস্থান করেন। বেলা আড়াইটায় প্রেসক্লাবে সমবেত হন তারা। পরবর্তীতে জীবনকে নিয়ে আসতে জেলা কারাগারে যান।
আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাতে শহরের গরুর বাজার এলাকায় তার পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠান থেকে সাংবাদিক জীবনকে আটক করে পুলিশ। তাকে অমানুষিক নির্যাতন করে শুক্রবার আদালতের মাধ্যমে পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাঁধা দেয়ার অভিযোগ এনে কারাগারে প্রেরণ করা হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেন সাংবাদিকরা। বিভিন্ন মহল থেকে প্রতিবাদের ঝড় উঠে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠে। ইতিমধ্যে সাংস্কৃতিক সংগঠনগুলো মানববন্ধনও করেছে।