২শ’ দিনে দ্বিগুণ টাকার লোভ দেখিয়ে প্রতারণা, একজন আটক

17

স্টাফ রিপোর্টার :
‘আমার বাজার লিমিটেড’ নামে সাইনবোর্ডে লাগানো। যার মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র অনলাইনে বিক্রি করার কথা বলা হচ্ছে। কিন্তু র‌্যাবের অভিযানে বেরিয়ে এলো প্রতারণার ফাঁদের বিষয়টি। সিলেটে ২শ’ দিনে দ্বিগুণ টাকার লোভ দেখিয়ে সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার একটি প্রতারকচক্রের খোঁজ পেয়েছে র‌্যাব।
গতকাল সোমবার রাত ৮টার দিকে নগরীর জিন্দাবাজারস্থ ব্লু-ওয়াটার শপিং সিটির ৭ম তলায় র‌্যাব অভিযান চালিয়ে ওই চক্রের এক হোতাকে আটক করেছে। আটক হেলাল আহমদ সবুজ গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর ইউনিয়নের লামা মশখেড় গ্রামের মর্তুজ আলীর পুত্র।
র‌্যাবের অভিযানকালে জানা গেছে, ব্লু ওয়াটার শপিং সিটির ৭ম তলার একটি কক্ষে ‘আমার বাজার লিমিটেড’ নামের সাইনবোর্ড লাগিয়ে অনলাইনে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিক্রির বিষয়টি সামনে রাখা হয়েছিল। কিন্তু এর আড়ালে হায় হায় কোম্পানি ইউনিপে’র মতো প্রতারণা চালিয়ে যাচ্ছিল ‘বিল ফেয়ার’ নামের একটি ভুঁইফোড় প্রতিষ্ঠান। গেল কয়েক মাসে এই প্রতিষ্ঠান মাত্র ২শ’ দিনে টাকা দ্বিগুণ করার লোভ দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
সোমবার র‌্যাবের অভিযানকালে ওই প্রতিষ্ঠান থেকে হেলাল আহমদ সবুজকে আটক করা হয়। এ সময় তিনি নিজেকে ‘বিল ফেয়ার’ প্রতিষ্ঠানে বিনিয়োগকারী হিসেবে দাবি করেন। কিন্তু ওই সময়েই জকিগঞ্জ থেকে জুনেদ আহমদ নামের এক ব্যক্তি টাকা বিনিয়োগ করতে হেলাল আহমদ সবুজের কাছে আসেন। তখন ধরা পড়ে হেলাল প্রতারকচক্রের সাথে জড়িত।
এ সময় র‌্যাবের কাছে হেলাল আহমদ সবুজ জানান, এ প্রতিষ্ঠানের মূল বস আব্দুল গণি খান। তিনিই সবকিছু চালান। ব্লু ওয়াটার শপিং সিটি কর্তৃপক্ষ জানিয়েছে, ছয় মাস আগে আব্দুল গণি খান ৭ম তলার ওই কক্ষ ভাড়া নেন। জানা গেছে, আব্দুল গণি খান ও হেলাল আহমদ সবুজ দুজনই আগে ডেসটিনি নামের প্রতিষ্ঠানে চাকরি করতেন।
এদিকে,অভিযানকালে ‘আমার বাজার লিমিটেড’ নামের প্রতিষ্ঠানের অফিসের একদিকে কিছু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রও দেখা গেছে। তবে এসব জিনিসপত্র মূলত প্রতারণার বিষয়টিকে আড়াল করতেই রাখা হয়েছিল বলে জানিয়েছে র‌্যাব।