তাহিরপুরে নকলে বাধা দেয়ায় শিক্ষককে পেটালো বিদ্যালয় পরিচালনা কমিটি সদস্যের সন্তান

21

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
পরীক্ষার্থীকে নকলে বাধা দেয়ায় শিক্ষককে পেটালো বিদ্যালয় পরিচালনা কমিটি সদস্যের বখাটে সন্তান। ঘটনাটি ঘটেছে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ে রবিবার সকালে বিদ্যালয়ের অর্ধ বাষিক পরীক্ষা চলাকালে। বখাটে তোফায়েল আহমেদ তার পিতা আবু তাহের মিয়া বাদঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য।
বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের অর্ধ বাষিক পরীক্ষা চলছে। রবিবারও ছিল বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা। পরীক্ষায় অংশগ্রহণকারী শত-শত শিক্ষার্থীর মধ্যে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবু তাহের মিয়ার নাতি ৮ম শ্রেণি পড়–য়া শিক্ষার্থী পারভেজ মিয়া পরীক্ষায় অংশগ্রহণ করছিল।
পরীক্ষা চলাকালনি সময় পরীক্ষার্থী পারভেজ মিয়া বাড়ি থেকে নকল নিয়ে যাওয়া সহ অন্যান্য শিক্ষার্থীদের খাতা টানা হেঁচড়া করে পরীক্ষায় খাতায় লিখছিল। সে সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাজেদুল ইসলাম তা দেখতে পেয়ে তাকে বাধা দেন। তারপরও শিক্ষার্থী পারভেজ বিভিন্ন শিক্ষার্থীকে বিরক্ত করছিল। এক সময় বাধ্য হয়ে তাকে বিদ্যালয় থেকে বের করে দেন শিক্ষক মাজেদুল ইসলাম। বিদ্যালয় থেকে বের করে দেয়ার পর পরীক্ষার্থী মাজেদুল ইসলাম বাড়িতে গিয়ে তার দাদা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু তাহের মিয়াকে জানায়। সে সময় পাশে থেকে আবু তাহের মিয়ার বখাটে সন্তান তোফায়েল মিয়া শুনতে পেয়ে তাৎক্ষণিক মুহূর্তে বিদ্যালয়ে চলে আসে এবং পরীক্ষার হলে ঢুকে শিক্ষক মাজেদুল ইসলামকে মারধর করে। সেই সাথে বিভিন্ন শিক্ষার্থীদের পরীক্ষার খাতা টেনে হেঁচড়ে ছিঁড়ে। ঘটনাটি দেখে প্রধান শিক্ষক দৌড়ে এসে বখাটে তোফায়েল কে বাধা দিলে বখাটে তোফায়েল প্রধান শিক্ষকের দিকেও তেড়ে আসে। পরবর্তীতে বিদ্যালয়ে সকল শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে এগিয়ে আসলে শিক্ষার্থীদের তোপের মুখে সে পালিয়ে যায়।
বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিুকল ইসলাম ধানু মিয়া বলেন, নকলে বাধা দেয়ার জেড় ধরে বখাটে তোফায়েল ঘটনাটি ঘটিয়েছে। আমরা এ বিষয়ে আইনি সাহায্য চেয়ে উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে জানিয়েছি।
বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নিজাম উদ্দিন বলেন, শিক্ষককে মারধরের ঘটনায় বখাটের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তবে এ ঘটনায় অভিযুক্ত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু তাহের মিয়া কিংবা তার বখাটে সন্তান তোফায়েল মিয়া কাহারো সাথে কোনরূপ যোগাযোগ করা সম্ভব হয় নি।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসিফ ইমতিয়াজ বলেন, শিক্ষকরা আমার কাছে এসেছিলেন। আমি উনাদের বলেছি বিষয়টি থানায় জানানোর জন্য। সেই সাথে তিনি আরও জানান, বখাটে তোফায়েল কে থানা পুলিশের মাধ্যমে যত দ্রুত সম্ভব গ্রেফতার করে মোবাইল কোট পরিচালনার মাধ্যমে তার শাস্তি প্রদান করা হবে।