দেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট – ড. মোমেন

24

শাবি থেকে সংবাদদাতা :
দেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট। আর এটা হলে সিলেট সিটির যে কোন জায়গা হতে যে কেউ ওয়াইফাই ব্যবহার করতে পারবে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের অধিভুক্ত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।
বুধবার (১৬ জানুয়ারী) বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়মে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বাংলাদেশে এখন আর আগের মত মঙ্গা নাই। আমরা এখন উন্নয়নশীল দেশের কাতারে। আমাদের দেশের ৯৪ ভাগ মানুষ স্যানিটেশন ব্যবহার করে যেটা স্যানিটেশন ব্যবহারের দিক দিয়ে বিশে^ ৬টি দেশের মধ্যে ১টি।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ^াস, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সদস্য সচিব অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল গণি, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং রেজিষ্ট্রার ইশফাকুল হোসেন।
এ সময় তানভীর আহমেদ এবং জুবায়দা গুলশান আরার সঞ্চালনায় বিভিন্ন বিভাগের শিক্ষক এবং নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।