স্বাধীনতার চেতনাকে ধারণ করে প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে – এডভোকেট সুলতানা কামাল

94
জেলা কর আইনজীবী সমিতি আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এডভোকেট সুলতানা কামাল।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, নারী মুক্তিযোদ্ধা এডভোকেট সুলতানা কামাল বলেছেন, বাংলার দামাল ছেলেরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল বাংলাদেশকে পাক বাহিনীর হাত থেকে দেশকে রক্ষা করার জন্য। স্বাধীনতার চেতনাকে ধারণ করে প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে। ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনকে অর্থপূর্ণ করতে সবাইকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে।
সিলেট জেলা কর আইনজীবী সমিতি আয়োজিত মহান স্বাধীন ও জাতীয় দিবস উপলক্ষে সোমবার দুপুর হাউজিং এস্টেটস্থ অফিস মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ আবুল ফজল এর সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আবদুল আলীম পাঠান এর পরিচালনায় প্রধাান বক্তার বক্তব্য রাখেন বীর মুক্তিযুদ্ধা মোহাম্মদ রফিকুল হক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন, যুগ্ম কর কমিশনার পংকজ লাল সরকার, যুগ্ম কর কমিশনার সাহেদ আহমদ চৌধুরী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা, জাহাঙ্গীর আলম, মো. কামাল আহমদ, রামানুজ দাশ প্রমুখ।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাছনু চৌধুরী। বিজ্ঞপ্তি