মানবাধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার বিকল্প নেই – সাইফুর রেজা

27

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহাসচিব ও নির্বাহী পরিচালক এস এম সাইফুর রেজা বলেছেন, মানবাধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার বিকল্প নেই। সবাই নিজ নিজ অবস্থান থেকে সচেতন হলে মানবাধিকার প্রতিষ্ঠা সম্ভব। মানাবাধিকারের পক্ষের শক্তি কখনো পরাজিত হয় না। নির্যাতনকারী পক্ষ যতই শক্তিশালী হোক না কেন ঐক্যবদ্ধ প্রতিবাদে মুখে তারা হার মানতে বাধ্য।
বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগের বিশেষ কর্মী সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল শনিবার সকালে জিন্দাবাজারস্থ একটি হোটেলের সম্মেলন কক্ষে এ কর্মীসভার আয়োজন করে বিএমবিএফ সিলেট বিভাগ, জেলা ও মহানগর শাখা।
বিএমবিএফ সিলেট বিভাগের সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে এবং সিলেট জেলার সাধারণ সম্পাক এডভোকেট সাজ্জাদুর রহমানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এস এম শামসুল হুদা, সিলেট জেলার এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদ রোটারিয়ান আসাদুজ্জামান, ইউকে প্রবাসী কমিউনিটি নেতা হাবিবুর রহমান লিটন, সিসিকের কাউন্সিলর ও সংগঠনের কেন্দ্রীয় প্রবাসী কল্যাণ সম্পাদক এস এম শওকত আমিন তৌহিদ, ফুলকলি ফুড প্রোডাক্টসের ডিজিএম জসিম উদ্দিন খন্দকার, সংগঠনের জেলা সভাপতি রোটারিয়ান আশরাফুর রহমান চৌধুরী, সিলেট মহানগরের সভাপতি রোটারিয়ান শামীম আহমদ, সাধারণ সম্পাদক এডভোকেট রাশিদা সাঈদা খানম, যুক্তরাজ্য বিএমবিএফ এর সংগঠক মো. নজির উদ্দিন, মৌলভীবাজার জেলার সভাপতি এডভোকেট সৈয়দ সিরাজুল ইসলাম সিরাজী, হবিগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ জাদিল উদ্দিন আহমদ, সুনামগঞ্জ জেলা সভাপতি এডভোকেট আব্দুস সালম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সুরঞ্জিত বর্মন। সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগের সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার। বক্তব্য রাখেন, হাকীম ছাদউল্লাহ বাচ্চু, আলহাজ্ব ডা. এম এ রকিব, খালেদ মিয়া, জাহাঙ্গীর আলম, আলী আহসান হাবীব, এডভোকেট সুদীপ বৈদ্য, মামুন চৌধুরী, শিরিন চৌধুরী, আলাফর খান, মধু মিয়া, আব্দুল হান্নান, জাভেদ আহমদ, ইউসুফ সেলু, মো. শাহজাহান, আনু মিয়া, হুমায়ুন রশিদ শাহীন, সাজ্জাদুর রহমান, মোস্তাফিজুর রহমান পপু, বাদল পুরকায়স্থ, মো. আব্দুল আহাদ, শামসুল কবির, তাহির মিয়া, রওশন আলী, শামসুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি