ছিনতাই করে পালানোর সময় ধারালো অস্ত্র সহ ছিনতাইকারী আটক

51

স্টাফ রিপোর্টার :
নগরীর কীনব্রীজ এলাকা থেকে ছিনতাই করে পালানোর সময় মহানগর গোয়েন্দা পুলিশ এক ছিনতাইকারীকে আটক করে। এসময় তার সঙ্গীয় আরো ২ ছিনতাইকারী পালিয়ে যায়। গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে কীনব্রীজের দক্ষিণ পাশ থেকে তাকে আটক করা হয়।
আটককৃত দুলাল মিয়া (৩৫) জেলার কোম্পানীগঞ্জ উপজেলার পুন্যচগ্রামের সামছুল হক সামাজুলের পুত্র। মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মুহম্মদ আবদুল ওয়াহাব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
পুলিশ জানায়, দুলাল মিয়াকে আটকের পূর্বে সাথী আক্তার (২৭) নামে যুবতী বন্দরবাজার থেকে সিলেট রেলওয়ে স্টেশনে যাওয়ার পথে কীনব্রীজে উঠার মুখে উক্ত ছিনতাইকারীসহ আরো ২জন ছিনতাইকারী তার ভ্যানেটি ব্যাগ নিয়ে দৌড়ে পালিয়ে যায়। এসময় ডিউটিরত মহানগর গোয়েন্দা পুলিশের এসআই মো. আব্দুল হান্নান ও তার সঙ্গীয় ফোর্সের সহায়তায় উক্ত ছিনতাইকারীকে ধাওয়া করে কীনব্রীজের দক্ষিণ পাশ থেকে আটক করে। তবে তার সঙ্গীয় ২ ছিনতাইকারী পালিয়ে যায়। আটক ছিনতাইকারীর কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত একটি ধারালো চাকু ও খুরসহ সাথী আক্তারের ছিনতাই হওয়া মোবাইল ফোন ও ১০০০ টাকা উদ্ধার করা হয়। পলাতক ছিনতাইকারীদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযানসহ ছিনতাইকারীদের বিরুদ্ধে মামলা রুজু পক্রিয়াধীন আছে বলে জানায় পুলিশ।
উল্লেখ্য, পুলিশ কমিশনারের নির্দেশে উপ-পুলিশ কমিশনার (ডিবি ও প্রসিকিউসন) এর তত্ত্বাবধানে ছিনতাই প্রতিরোধের জন্য নগরীর বিভিন্ন স্থানে ডিবি পুলিশের ষোল (১৬) টি টিম কাজ করছে। যদি কারো ছিনতাইকারী সম্পর্কে কোন তথ্য জানা থাকে তাহলে পুলিশ কন্ট্রোল রুমে (০১৭১৩-৩৭৪৩৭৭৫/০১৯৯৫-১০০১০০) অথবা ৯৯৯ এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।