কোতোয়ালী থানার সাবেক ওসি ও বর্তমানে এএসপি মুকুলের আকস্মিক মৃত্যু

10

কাজিরবাজার ডেস্ক :
ঢাকায় মালিবাগে ডিউটি শেষে বাসায় ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে আকস্মিকভাবে পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত এসপি মো. শফিকুর রহমান মুকুল (৫৫) মৃত্যুবরণ করেছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। তিনি দুই মেয়ের জনক ছিলেন। মুকুলের গ্রামের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ থানার সিংড়া গ্রামে। তার বাবার নাম মো. লোকমান হোসেন। বর্তমানে ঢাকার মিরপুর ৬০ ফিট এলাকায় পরিবার নিয়ে বসবাস করছিলেন মুকুল। এক সময় সিলেট নগরীর কোতোয়ালী থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে কর্মরত ছিলেন মুকুল।
শফিকুর রহমান মুকুলের গাড়িচালক পুলিশ সদস্য জাফর আলী জানান, এক মোটরসাইকেল চালকের উপর উত্তেজিত হওয়ার পরক্ষণে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, মালিবাগ এসপি অফিসে ডিউটি শেষ করে মিরপুর ৬০ ফিট এলাকার বাসায় ফিরছিলেন স্যার (মুকুল)। গাড়িটি তেজগাঁও লাভ রোডের কাছে পৌছালে একটি মোটরসাইকেল লেন পরিবর্তন করে হুট করে আমাদের গাড়ির সামনে চলে আসে। এটি দেখে স্যার উত্তেজিত হয়ে গাড়ি থেকে নেমে রাস্তায় দাঁড়ানোর পরপরই বেহুশ হয়ে পড়ে যান তিনি। তখন তাকে গাড়িতে করে সমরিতা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, অফিস শেষে বাসায় ফেরার পথে রাস্তায় বুকের ব্যথা অনুভব করলে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয় তাকে। সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করেন। চিকিৎসকের বরাত দিয়ে তিনি আরও বলেন, হৃদরোগে আক্রান্ত অতিরিক্ত এসপি মুকুলের মৃত্যু হয়েছে। লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনের কাছে হস্তন্তর করা হয়েছে।