জাতীয় পাট দিবসে র‌্যালী ও আলোচনা সভা

31
জাতীয় পাট দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের উদ্যোগে নগরীতে পাট র‌্যালী।

জাতীয় পাট দিবস উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও পাট অধিদপ্তর এর উদ্যোগে নগরীতে পাট র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ মার্চ) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের পাট র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।
সভায় মিল মালিক সমিতির সভাপতি হাজী মো. মছদ্দর আলীর সভাপতিত্বে ও পাট উন্নয়ন কর্মকর্তা হাফিজ উদ্দিন গান্ধীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমাদুল ইসলাম, প্রধান বক্তার বক্তব্য রাখেন, স্থানীয় সরকার সিলেটের উপ পরিচালক মীর মো. মাহবুবুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান (পিপিএম), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, পাট সোনালী আঁশ। পাটের সাথে জড়িয়ে রয়েছে বাংলার অতীত ইতিহাস ও ঐতিহ্য। এই পাট শিল্পকে বাচিয়ে রাখতে বর্তমান সরকার ক্ষমতায় এসেই আদমজী জোট মিল সম্পূর্ণ অত্যাধুনিক রূপে চালু করেন। ফলে পাটের তৈরি পণ্য দেশে-বিদেশে সুনাম অর্জন করেছে। তাই পাট ও পাট জাতীয় দ্রব্য তৈরি এবং তা ব্যবহার করে এ শিল্পকে বাঁচিয়ে রাখতে সকলের প্রতি আহ্বান জানানো হয়। বিজ্ঞপ্তি