হযরত গায়বী শাহ (র:) বার্ষিক ওরস মোবারক ৬ ও ৭ মার্চ, চলছে সাজ-সজ্জার কাজ

25

স্টাফ রিপোর্টার :
প্রতিবছরের ন্যায় এবারও ৩৬০ আউলিয়ার অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ (র:) বার্ষিক ওরস মোবারক আগামী ৬ ও ৭ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। নগরীর তোপখানা উত্তর কাজিরবাজারে ওরসকে ঘিরে চলছে সাজ-সাজ রব। এখন মাজারের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সাজ-সজ্জার কাজ চলছে। পুরো মাজার এলাকায় আলোকসজ্জার জন্য লাইটিং ও রংয়ের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। এছাড়া চলছে তোরণ নির্মাণের কাজ।
এ উপলক্ষে মাজার এলাকায় বসবে মেলা। ওরসে মেলা বসানোর জন্য ক্ষুদ্র ব্যবসায়ীরা বসার জায়গা ঠিকঠাকের কাজ পুরোদমে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এদিকে ওরস মোবারককে নির্বিঘœ করতে নিরাপত্তা কাজে আইন শৃংঙ্খলা বাহিনীর পাশাপাশি মাজার কমিটিরও নিজস্ব লোকজন থাকবে। ওরসে আসা ভক্ত আশেকানরা যাতে নিরাপদে ওরস মোবারক উদযাপন করতে পারেন।
ওরস মোবারকের কর্মসূচির মধ্যে রয়েছে- ২২ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ ৬ মার্চ বুধবার বাদ ফজর হতে খতমে কোরআন, সকাল ১০টায় দোয়া, সকাল সাড়ে ১০টায় মাজারে গিলাফ ছড়ানো, সকাল ১১টায় গরু জবাই, রাতে জিকির আছকার ও ফকিরি গান, ২৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ ৭ মার্চ বৃহস্পতিবার ভোর ৪.৪৫ মিনিটে মোনাজাত ও নেওয়াজ বিতরণ। ওরসে শরীক হয়ে অশেষ সওয়াব হাসিলের জন্য ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহবান জানিয়েছেন হযরত গায়বী শাহ (র:) মাজার কমিটির সভাপতি আফছর উদ্দিন ও সাধারণ সম্পাদক হাজী আজিজুর রহমান।
অপর দিকে গতকাল সোমবার রাতে ওরস উপলক্ষে কাজিরবাজার এলাকায় ভক্ত-আশেকানরা একটি প্রচার মিছিল বের করে। মিছিলটি পুরো কাজিরবাজার প্রদক্ষিণ করে মাজার এলাকায় গিয়ে শেষ হয়।