নানা কর্মসূচির মধ্যদিয়ে শহীদ জিয়ার জন্মবার্ষিকী পালন করলো বিএনপি ও অঙ্গ সংগঠন

6
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদ প্রাঙ্গণে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত দোয়া মাহফিলে মোনাজাত করছেন নেতৃবৃন্দ।

বিএনপির প্রতিষ্ঠাতা, মহান স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপিন। মঙ্গলবার বাদ জোহর দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল স্তরের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
মাহফিলে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া মাহফিলে সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, শহীদ জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো’র মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এছাড়াও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের সন্ধান কামনা, বৈশি^ক মহামারী করোনা থেকে সুরক্ষা, করোনাক্রান্ত নেতাকর্মীদের সুস্থতা কামনা, মৃত্যুবরণকারী জেলা ও মহানগর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মাগফেরাত কামনা এবং দেশ জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
মাহফিলে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, সহ-সভাপতি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, আতিকু রহমান সাবু, সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল, জেলা আহবায়ক কমিটির সদস্য আবুল কাশেম, জেলার সাবেক সহ-সভাপতি নুর উদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক মঈনুল হক, মহানগর যুববিষয়ক সম্পাদক মির্জা বেলায়েত আহমদ লিটন, স্বাস্থ্য সম্পাদক ডা: আশরাফ আলী, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, সমবায় সম্পাদক মামুনুর রহমান মামুন, মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, জেলার সাবেক ধর্ম সম্পাদক আল মামুন খান, মহানগর কৃষক দলের যুগ্ম আহবায়ক আব্দুল জব্বার তুতু, বিএনপি নেতা আব্দুল লতিফ খান, কাহের চৌধুরী, কয়েস আহমদ সাগর, আক্তার রশীদ চৌধুরী, স্বেচ্ছাসেবক দল নেতা জাকির আহমদ চৌধুরী, দিলোয়ার হোসেন চৌধুরী, নাজিম উদ্দিন, রফিকুল ইসলাম, যুবদল নেতা বেলায়েত হোসেন মোহন, লুৎফুর রহমান, সোহেল মাহমুদ, লিটন আহমদ, মোজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, ওসমান গণি, সেলিম আহমদ সেলু, জুনেদ আহমদ, মাহমুদ খান এলু, ছাত্রদল নেতা বিপুল কর, এমডি পল্লব, ফয়সল আহমদ ও জুয়েল রানা প্রমুখ।
মিফতাহ্ সিদ্দিকী : বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫ তম জন্মবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ্ সিদ্দিকীর এক ব্যতিক্রমী আয়োজন। তিনি নিজেকে একজন বিএনপি কর্মী পরিচয়ের মধ্যে সীমাবদ্ধ রেখে জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকীতে সিলেটের শিক্ষা প্রতিষ্ঠান ও নগরবাসীর জন্য বের করছেন জিয়াউর রহমানের জীবনী নিয়ে বুকলেট। এখানে উঠে এসেছে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে ভেসে আসা স্বাধীনতাকামী মানুষের জন্য তৎকালীন মেজর জিয়ার মুক্তির বার্তা, এসেছে দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধে তার বীরত্ব গাঁথা কৃতিত্ব। পরবর্তীতে দেশ পরিচালনায় তার অসামান্য অবদান ও প্রয়াত এই রাষ্ট্রপতির আলোচিত ১৯ দফা।
১৯ জানুয়ারি, মঙ্গলবার জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিনে সিলেট মহানগর বিএনপির নির্বাচিত এই সাংগঠনিক সম্পাদক নগরীর সুনামধন্য কলেজ ও ২৭টি ওয়ার্ডে তার লেখা এই বুকলেটের সাথে কয়েক হাজার মাস্ক বিতরণ করেন।
সিলেটর সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজের অধ্যক্ষের কাছে হস্তান্তরের মাধ্যমে শুরু হয়। পরবর্তীতে মদন মোহন কলেজ বিশ^বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষের কাছে জিয়াউর রহমানের জীবনী নিয়ে লেখা এই বুকলেট ও মাস্ক শিক্ষা প্রতিষ্ঠান গুলোর শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দেওয়া জন্য বিশ^বিদ্যালয় কলেজগুলোর কাছে হস্থান্তর করা হয়।
উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ-সভাপতি আব্দুল ফাত্তাহ বকসী, মহানগর বিএনপির উপদেষ্টা সাইদুর রহমান বদুড়ী, রফিকুল বারী রুমান, খালেদ আকবর চৌধুরী, কেন্দ্রীয় জাসাস’র সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মঞ্জুর হোসেন মজনু, সিলেট মহানগর বিএনপির সদস্য সোহেল আহমদ, আবু সাঈদ মো: তায়েফ, ড্যাব সিলেট জেলার সাধারণ সম্পাদক ডা: শাকিলুর রহমান, যুবদল নেতা রাসেল আহমদ, মদন মোহন কলেজ ছাত্রদলের সদস্য সচিব মকসুদুল করিম, যুগ্ম আহবায়ক কামরান উদ্দিন অপু, কাউসার হোসেন রকি, হোসেন খান এমাদ, কাউসার আহমদ শিবলু, আলী আহমদ শাকিল, তারিকুজ্জামান নুর প্রমুখ।
সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল : বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বাদ আসর দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে উক্ত দোয়া মাহফিল আয়োজন করা হয়। মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এছাড়া দোয়া মাহফিলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, শহীদ জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো’র মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয় এবং নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের সন্ধান কামনা, বৈশ্বিক মহামারী করোনা থেকে সুরক্ষা, করোনাক্রান্ত নেতাকর্মীদের সুস্থতা কামনা, মৃত্যুবরণকারী জেলা ও মহানগর বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাগফেরাত কামনা এবং দেশ জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও উপস্থিত ছিলেন জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।
ছাত্রদল : মহান স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের বীর উত্তমের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে নগরীতে অসহায়, দুস্থ, এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।
মঙ্গলবার ১৯ জানুয়ারি বিকেলে নগরীর কাজিটুলা মক্তবগলি মারকাযু শায়খিল ইসলাম আল আমিন মাদ্রাসা ও এতিমখানায় শিশুদের মাঝে খাদ্য বিতরণ করেন ছাত্রদল নেতৃবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, সহ-সভাপতি মাসরুর রাসেল, জেলা ছাত্রদল নেতা মো. আবু শাহিন, মহানগর ছাত্রদল নেতা আব্দুল মুকিত তুহিন, জেলা ছাত্রদল নেতা হাফিজুর রহমান চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের আহবায়ক মিজানুর রহমান, রাসেল আহমদ, মহানগর ছাত্রদল নেতা আশিকুর রহমান আশিক, ইমাদ আহমদ, ইমাম মো. জহির, বায়োজিত আহমদ চৌধুরী, শরীফ উদ্দিন শাহ মুন্না, জেলা ছাত্রদল নেতা তরিকুল আমিন নাহিয়ান, আশরাফুল আলম মাহি, মো. দেলওয়ার হোসেন, মিজানুর রহমান চৌধুরী, জুম্মান আহমদ, হাবিবুর রহমান, রিপন আহমদ, নাইম আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি