স্কুলছাত্র ইমন হত্যা মামলার রায়ের নথি উচ্চ আদালতে প্রেরণ

29

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের ছাতক উপজেলার চাঞ্চল্যকর স্কুলছাত্র শিশু মোস্তাফিজুর রহমান ইমন হত্যা মামলায় ৪ আসামির ফাঁসির আদেশসহ সম্পূর্ণ নথি সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিষ্ট্রার বরাবরে প্রেরণ করা হয়েছে। গতকাল সোমবার নথিপত্র রেজিষ্ট্রার দপ্তরে পৌছেছে বলে আদালত সূত্রে জানা যায়।
এর আগে সিলেটের দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মো. রেজাউল করিম ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধির ৩৭৪ ধারামতে ব্যবস্থা গ্রহনের জন্য পত্র ইস্যু করেন। এছাড়া বিচারক মামলার রায়ের নথি সুনমাগঞ্জ আদালতেও প্রেরণের নির্দেশ দেন। আদালতের স্পেশাল পিপি এডভোকেট কিশোর কুমার কর বিষয়টি নিশ্চিত করে জানান, পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য মামলার রায়ের সব নথিপত্র প্রেরণ করা হয়েছে। হত্যা, অপহরণ ও লাশ গুমের অভিযোগে গত ৪ ফেব্র“য়ারী আলোচিত ওই মামলায় ২ জামায়াত নেতাসহ ৪ আসামীর ফাঁসির আদেশ দেন সিলেটের দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মো. রেজাউল করিম।
ফাঁসির আদেশ প্রাপ্ত আসামীরা হলেন, ছাতকের ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের জামায়াতের সেক্রেটারি ও ব্রাহ্মণজুলিয়া গ্রামের মৃত মখলিছ মিয়ার পুত্র বাতিরকান্দি মসজিদের ইমাম শুয়াইবুর রহমান সুজন, বাতিরকান্দি গ্রামের আব্দুল মুক্তাদিরের পুত্র রফিকুল ইসলাম রফিক ও নোয়ারাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড জামায়াতের সভাপতি বাতিরকান্দি গ্রামের আব্দুস ছালামের পুত্র জাহেদুর রহমান ও একই গ্রামের আব্দুল কবিরের পুত্র ছালেহ আহমদ। এরমধ্যে ছালেহ আহমদ ঘটনার পর থেকেই পলাতক। রায়ে মৃত্যুদন্ডের পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া ২০১ ধারায় প্রত্যেক আসামীকে ৩ বছরের সশ্রম কারাদন্ড ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেন আদালত। রায় দ্রুত কার্যকর হবে এমন প্রত্যাশা করেছেন মামলার বাদি ও নিহত ইমনের পিতা জহুর আলী।